Thursday , March 21 2019
সর্বশেষ
Home / পোলট্রি / আন্তর্জাতিক পোল্ট্রি মেলায় শ্রেষ্ঠ প্যাভিলিয়ন “এসিআই এ্যানিমেল হেলথ”

আন্তর্জাতিক পোল্ট্রি মেলায় শ্রেষ্ঠ প্যাভিলিয়ন “এসিআই এ্যানিমেল হেলথ”

’১১ তম আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনার ২০১৯’-এর সমাপনী অনুষ্ঠানটি আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা এক্সপো জোনের সমাপনী হল-এ ৯ মার্চ বিকেল ৩ টায় অনুষ্ঠিত হয় । ওয়ার্ল্ড্স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এর আয়োজনে অনুষ্ঠিত এ পোল্ট্রি শো ও সেমিনার উপমহাদেশের পোল্ট্রি খাতের অন্যতম বৃহৎ আসর ।

এসিআই এ্যানিমেল হেল্থ উক্ত শো’তে স্টল সজ্জা, পণ্য প্রদর্শণ, প্রযুক্তির ব্যবহার, গ্রাহক সংশ্লিষ্টতা, যোগাযোগসহ অন্যান্য বৈশিষ্টগুলোর বিবেচনায় শ্রেষ্ঠ প্যাভিলিয়ন নির্বাচিত হয় ও প্রথম পুরষ্কার অর্জন করে। এসিআই এগ্রিবিজনেস-এর ব্যবস্থাপনা পরিচালক ড. এফ. এইচ. আনসারী এসিআই-এর পক্ষে ট্রফি গ্রহণ করেন। এ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মোঃ আশরাফ আলী খান খসরু, এম.পি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ রইছউল আলম মন্ডল; বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর; এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক। সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ হীরেশ রঞ্জন ভৌমিক এবং বিএলআরআই এর মহাপরিচালক. ড. নাথুরাম সরকার। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ওয়াপসা-বিবি -এর সভাপতি, জনাব শামসুল আরেফিন খালিদ এবং এতে প্রধান পৃষ্ঠপোষক-এর ভূমিকা পালন করেন বিপিআইসিসি -এর সভাপতি, জনাব মশিউর রহমান।

এবারের পোল্ট্রি শো-এর মূল লক্ষ্য হচ্ছে পোল্ট্রি শিল্পে বিজ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পুষ্টি ও প্রাণিজ আমিষের চাহিদা পূরণ করা। পোল্ট্রি ফর হেলদি লিভিং স্লোগান নিয়ে এবারের বিশ্বের ২২টি দেশের পাঁচ শতাধিক কোম্পানী পোল্ট্রি মেলায় অংশগ্রহণ করেছে।

About Editor

Check Also

শেকৃবি উপাচার্য ও শেকৃবিসাসের শুভেচ্ছা বিনিময়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *