Thursday , March 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / মাদক এবং র‍্যাগ বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধঃ উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনারে যবিপ্রবি উপাচার্য

মাদক এবং র‍্যাগ বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধঃ উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনারে যবিপ্রবি উপাচার্য

যবিপ্রবি প্রতিনিধি:

বায়োটেক সোসাইটি যবিপ্রবি এবং গ্রাজুয়েট রিসোর্সেস এনহ্যান্চিং সেন্টার(গ্রেক) এর যৌথ আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে( যবিপ্রবি)   অনুষ্ঠিত হয়ে গেল  বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে  দিক -নির্দেশনামূলক সেমিনার Higher Study Abroad: Prospects and Challenges.

আজ ১২ ই মার্চ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিএসএমআর একাডেমিক ভবনের  গ্যালারী কক্ষে দুপুর ১২টার সময় সেমিনারটি শুরু হয়। 

সেমিনারে  বিদেশে উচ্চ শিক্ষা ও জিআরই পরীক্ষা প্রস্তুতি নিয়ে বিস্তারিতভাবে আলোচনা  করেন গ্রেকের ফ্যাকাল্টি মুসাব্বির জাহান তালুকদার। সেমিনারের একটি অংশে  অনলাইনে যুক্ত হয়ে নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার ব্যাপারে দিক-নির্দেশনা  দেন   যবিপ্রবির ফার্মাসি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী আফসানা তাজমিম মিম।তিনি বর্তমানে আমেরিকার ইউনিভার্সিটি অব লুইজিয়ানা মনরো’তে পিএইচডি অধ্যায়নরত আছেন। এছাড়া সেমিনারের শেষ অংশে অস্ট্রেলিয়া থেকে যুক্ত হন  কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির গবেষক সাইফুল রনি

অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আনোয়ার হোসেন জানান, মাদক এবং র‍্যাগিং দাতা কোন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে স্থান দেওয়া হবে না,সে পৃথিবীর যে প্রান্তেই র‍্যাগ হোক না কেন।  র‍্যাগিংয়ের কারনে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যাচ্ছে এর মধ্যে এক শিক্ষার্থী মানসিকভাবে অসুস্থ হয়ে চিকিৎসাধীন আছে। র‍্যাগিং এবং আমি বিশ্ববিদ্যালয়ে একসাথে থাকব না,হয় র‍্যাগিং থাকবে না হয় আমি।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জীবপ্রযুক্তি অনুষদের ডীন ড. কিশোর মজুমদার, প্রকৌশল প্রযুক্তি  অনুষদের ডিন ড. এ এস এম মুজাহিদুল হক,জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ শেখ মিজানুর রহমান,  যবিপ্রবি বায়োটেক সোসাইটির সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগন প্রমুখ।

পুরো অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান।

About Mossabbir Hossain

Check Also

শেকৃবি উপাচার্য ও শেকৃবিসাসের শুভেচ্ছা বিনিময়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *