Thursday , March 21 2019
সর্বশেষ
Home / কৃষি বিভাগ / চাটমোহরে বিনামূল্যে প্রণোদনা কর্মসূচীর সার ও বীজ বিতরণ

চাটমোহরে বিনামূল্যে প্রণোদনা কর্মসূচীর সার ও বীজ বিতরণ

আব্দুল্লাহ আল ইমরান, চাটমোহর থেকেঃ চলতি খরিফ-১/২০১৮-১৯ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে গ্রীষ্মকালীন মুগ ও তিলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১১.০০ টায় পাবনা জেলার চাটমোহর উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে পাঁচশত কৃষকের মাঝে এসব প্রণোদনা বিতরণ করা হয়।
 
অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থি হিসেবে উপস্থিত ছিলেন মীর্জা রেজাউল ক‌রিম দুলাল, মেয়র, চাট‌মোহর পৌরসভা। অনুষ্ঠানের সভাপ‌তিত্ব ক‌রেন সরকার অসীম কুমার, উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার, চাট‌মোহর। স্বাগত বক্তব্য প্রদান করেন কৃ‌ষি‌বিদ জনাব অাল ইমরান, কৃ‌ষি সম্প্রসারণ অ‌ফিসার, চাট‌মোহর। স্বাগত বক্তব্যে কৃষিবিদ জনাব মোঃ আল ইমরান বলেন-” কৃষি হল বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। কৃষির উৎকর্ষতা অর্জনের মুল কারিগর হল কৃষক।জলবায়ু পরিবর্তনের সাথে নতুন জাত ও নতুন প্রযুক্তি কৃষকদের গ্রহন করতে হবে তাছাড়া কৃষির উৎপাদন একটি নির্দিষ্ট সীমায় আটকে যাবে।” কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, চাটমোহর সবসময় কৃষকের সহযোগী হিসেবে ছিল এবং ভবিষ্যতেও নিরলসভাবে কাজ করার অভিপ্রায় তিনি ব্যক্ত করেন”।
অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- “বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের ভাগ্য উন্নয়নে সরকার কৃষির ওপর বিশেষ নজর দিয়েছে। সেই ধারাবাহিকতায় প্রতি বছরই রবি ও খরিফ-১ মৌসূমে সরকার বিনামূল্য বীজ ও সার দিয়ে থাকে।এই ধারা সরকার অব্যাহত রাখবেন বলে আশা রাখেন”।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জনাব সরকার অসীম কুমার বলেন-“কৃষক বাঁচলে দেশ বাঁচবে। জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে খাদ্য চাহিদা বৃদ্ধি পাচ্ছে। তাই কৃষি খাতে উন্নয়ন খুবই জরুরি। নতুন প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমেই কেবল এই উন্নয়ন সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন”।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যারা উপস্থিত ছিলেন-জনাব মাহবুবুর রহমান, সি‌নিয়র উপজেলা মৎস্য অ‌ফিসার, উপজেলা শিক্ষা অফিসার, এএইও, এসএপিপিও, কৃষকলীগের সভাপতি ও সাঃ সম্পাদক, চাট‌মোহর প্রেসক্লাবের সভাপ‌তি, চাট‌মোহর ব্যবসায়ী স‌মি‌তির সভাপতি, সম্পাদক, দৈ‌নিক আমা‌দের বড়াল, দৈনিক যুগান্তরের প্রতিনিধি, এসএএও গন, কৃষক-কৃষানীবৃন্দ।

About Editor

Check Also

শেকৃবি উপাচার্য ও শেকৃবিসাসের শুভেচ্ছা বিনিময়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *