Friday , March 22 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / টিলাগড় বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রে ভুবন চিল অবমুক্ত করলো “প্রাধিকার”

টিলাগড় বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রে ভুবন চিল অবমুক্ত করলো “প্রাধিকার”

সিকৃবি প্রতিনিধিঃ টিলাগড় বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রে চিকিৎসার পর প্রাধিকার কর্তৃক উদ্ধারকৃত একটি ভুবন চিল আজ বিকেলে অবমুক্ত করা হয়েছে। জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারী ব্রাকের আরবান ডেভেলপমেন্ট বিভাগের রিজিওনাল কো-অর্ডিনেটর তুহিন আলম নগরীর উপশহর এলাকা থেকে আহত অবস্থায় ভুবন চিলটিকে উদ্ধার করেন এবং উপশহরস্থ সিলেট পেট ক্লিনিকে চিকিৎসার জন্য নিয়ে আসেন। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ২৫ ফেব্রায়ারী রোজ সোমবার প্রাধিকারের সদস্যরা সেটাকে টিলাগড় বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রে নিয়ে আসেন যেখানে বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রের প্রাণিচিকিৎসক ও প্রাধিকারের সাবেক সভাপতি ডাঃ মনজুর কাদের চৌধুরীর তত্ত্বাবধানে পাখিটিকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয় ও প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়।
অবশেষে আজ প্রাধিকারের সদস্যরা ভুবন চিলটিকে বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রের পাশের খোলা মাঠে অবমুক্ত করেন। এসময় উপস্থিত ছিলেন প্রাধিকারের সাবেক সভাপতি ও বন্যপ্রাণি সংরক্ষণ কেন্দ্রের চিকিৎসক ডাঃ মনজুর কাদের চৌধুরী, প্রাধিকারের জেনারেল সেক্রেটারি মহিউদ্দীন রিফাত, জয়েন্ট সেক্রেটারি জাহিদ হোসাইন, রেস্কিউ উইংয়ের হেড মুহাম্মাদ মুজাহিদুল ইসলাম, এসিস্ট্যান্ট ট্রেজারার রওনক জাহান উন্নতি এবং এক্সিকিউটিভ মেম্বারদের মধ্যে ছিলেন তিলোত্তম ভট্টাচার্য তুর্য্য ও আশরাফুল ইমন। উল্লেখ্য, “প্রাধিকার” সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি সংগঠন যা প্রাণি অধিকার ও সংরক্ষণ নিয়ে গত কয়েক বছর যাবৎ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

About Editor

Check Also

শেকৃবি উপাচার্য ও শেকৃবিসাসের শুভেচ্ছা বিনিময়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *