Thursday , March 21 2019
সর্বশেষ
Home / এগ্রিবিজনেস / বাংলাদেশ এগ্রিবিজনেস সোসাইটি শেকৃবি শাখার নতুন সভাপতি আফরিনা, সাধারণ সম্পাদক সালমান

বাংলাদেশ এগ্রিবিজনেস সোসাইটি শেকৃবি শাখার নতুন সভাপতি আফরিনা, সাধারণ সম্পাদক সালমান

নিজস্ব প্রতিবেদকঃ গত ১৫ ফেব্রুয়ারি, ২০১৯ইং তারিখে বিবিএ ইন এগ্রিবিজনেস শিক্ষার্থীদের মেল-বন্ধনের প্রচেষ্টায় বাংলাদেশ এগ্রিবিজনেস সোসাইটি (বিএএস) শেকৃবি শাখার নির্বাচন অনুষ্ঠিত হয়। রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এগ্রিবিজনেস অনুষদের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের মধ্য থেকে প্রার্থীদের মধ্যে উচ্ছাস-উদ্দীপনার মধ্যে দিয়ে সারা দিন ভোটাভুটির মাধ্যমে সংগঠনটির নতুন বছরের কমিটি গঠিত হয় । নবগঠিত ২০ (বিশ) সদস্য বিশিষ্ট কমিটির প্রেসিডেন্ট পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তাসকিন আফরিনা, ভাইস-প্রেসিডেন্ট হিসেবে মোঃ জাফর ইকবাল ও নাজিব ফুয়াদ জিওন, সাধারণ সম্পাদক হিসেবে সালমান ইবনে আকাশ সর্বাধিক সংখ্যক ভোট পেয়ে বিজয়ী হন।

কমিটির অন্য সদস্যরা হলেন: যুগ্ন-সাধারণ সম্পাদক-১ঃ এস.এম নাজমুস সাকিব, যুগ্ন-সাধারণ সম্পাদক-২ঃ সরকার এম.এ হাদী, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রায়ীদ, প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ অভিষেক চক্রবর্তী, অর্থ সম্পাদকঃ বিথীকা রানী বর্মন, শিক্ষার্থী বিষয়ক সম্পাদকঃ আফসানা পারভীন মিম, আর্ন্তজাতিক সম্পাদকঃ সারাহ আফরীন, ইভেন্ট সম্পাদকঃ রিজওয়ানা জাহান নিপু, ইভেন্ট সহযোগিঃ মোঃ ফখরুল ইসলাম রনি, সাংস্কৃতিক সম্পাদকঃ মোঃ শামীম আহমেদ, ক্রীড়া বিষয়ক সম্পাদকঃ মোঃ মোহাইমিনুল ইসলাম, মানব সম্পদ বিষয়ক সম্পাদকঃ মোঃ আল-আমিন প্রধান, কার্যকরি সদস্য: ফাতেমা আক্তার রীমা, শারমিন সুলতানা অনি, সাজ্জাদ হোসেন নাইম ও জান্নাতুল ফেরদৌস।

উল্লেখ্য, বাংলাদেশে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সর্বপ্রথম ২০০৭ সালে এগ্রিবিজনেস অনুষদ চালু করে এবং উক্ত অনুষদ থেকে ৪ বছর সমাপন্তে বিবিএ ইন এগ্রিবিজনেস ডিগ্রি প্রদান করছে। এছাড়া বাংলাদেশ ও উপমহাদেশসহ ইউরোপ ও আমেরিকার অনেক বিশ্ববিদ্যালয়ে এই ডিগ্রির ব্যাপক চাকুরির বাজার রয়েছে। সংগঠনটির নির্বাচন কার্যক্রম পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার হিসেবে উপদেষ্টা সহকারী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল, নির্বাচন কমিশনের সদস্য হিসেবে ম্যানেজমেন্ট এন্ড ফাইন্যান্স বিভাগের প্রভাষক তাহরিমা হক বেগ, এগ্রিবিজনেস এন্ড মার্কেটিং বিভাগের প্রভাষক মোঃ মোফাচ্ছের রহমান ও তানজিনা আফরিন। নব গঠিত কমিটির মেয়াদ হবে ১ বছর।

নির্বাচনের ফলাফলের পর কমিটির সদস্যগণ একে অপরকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান এবং সাধারণ শিক্ষার্থীদের অধিকার প্রতিষ্ঠায় সকলে একত্রে কাজ করে এগ্রিবিজনেস বিষয়টি এগিয়ে নেয়ার জন্য অঙ্গিকার প্রদান করেন। বর্তমানে এগ্রিবিজনেস বিষয়টি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে কৃষি বিপনন অধিদপ্তরের টেকনিক্যাল ক্যাডারভুক্ত করার প্রক্রিয়াধীন রয়েছে।

About Editor

Check Also

শেকৃবি উপাচার্য ও শেকৃবিসাসের শুভেচ্ছা বিনিময়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *