Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / খুবিতে কৃষিবিদ দিবস পালিত

খুবিতে কৃষিবিদ দিবস পালিত

তাওহীদ বিল্লাহ,খুবি রিপোর্টারঃ  খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের উদ্যোগে আজ জাতীয় কৃষিবিদ দিবস পালন করেছে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন,ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স  টেকনোলজি ডিসিপ্লিন এবং এনভায়রনমেন্টাল সায়েন্স  ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীরা।

সকাল নয়টায় আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন প্রাঙ্গনে র‍্যালির মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। উক্ত র‍্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফায়েক উজ্জামান, লাইফ সায়েন্স স্কুলের ডিন প্রফেসর ড. রায়হান আহমেদ সহ এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন, ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিন এবং এনভায়রনমেন্টাল সায়েন্স   ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

 

র‍্যালিটি আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়, অতঃপর হাদি চত্ত্বর হয়ে ভার্সিটির মেইন গেইট প্রদক্ষিণ  করে আবার আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

 

পরবর্তীতে দ্বিতীয় একাডেমিক  ভবনের সামনে বট তলায় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে  বক্তব্য রাখেন এনভায়রনমেন্টাল সায়েন্স  ডিসিপ্লিনের শিক্ষক  প্রফেসর ড.সালমা বেগম, ফিশারিজ এন্ড মেরিন টেকনোলজি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. গোলাম সরওয়ার, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড.সরওয়ার জাহান, প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী, লাইফ সায়েন্স স্কুলের ডিন প্রফেসর ড. রায়হান আহমেদ। এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম বক্তব্য শেষে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষনা করেন।

উল্লেখ্য যে, ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চত্বরে দাঁড়িয়ে বঙ্গবন্ধু কৃষিবিদদের প্রথম শ্রেণীর মর্যাদা প্রদান করেন। এই ঘটনাকে কেন্দ্র করে ২০১০ সালের ২৭ নভেম্বর কৃষিবিদ ইনস্টিটিউশনের (কেআইবি) এক সাধারণ সভায় ১৩ ফেব্রুয়ারিকে কৃষিবিদ দিবস হিসেবে ঘোষণা করা হয়। ২০১১ সাল থেকে প্রতিবছরই দিবসটি পালিত হয়ে আসছে।

About Saleha Khatun Ripta

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *