Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াডের উদ্যোগে ডারউইন দিবস উদযাপিত

বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াডের উদ্যোগে ডারউইন দিবস উদযাপিত

আবদুর রহমান রাফি, শেকৃবিঃ আজ ১২ই ফেব্রুয়ারি। ২১০ বছর আগে এই দিনে জন্ম নিয়েছিলেন বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী এক বিজ্ঞানী। তিনি আর কেউ নন, তিনি বিবর্তনবাদের প্রধান প্রবক্তা “চার্লস রবার্ট ডারউইন”। প্রতিবছর এই দিনকে সারা বিশ্বে পালন করা হয়ে থাকে ডারউইন দিবস হিসেবে। বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড প্রতিবছরের ন্যায় এবারও ডারউইন দিবস উপলক্ষ্যে আয়োজন করেছে আলোচনা সভা ও শোভাযাত্রার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ডারউইনের জীবনকর্মের উপর একটি কুইজ প্রতিযোগিতারও আয়োজন করা হয়।

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ডারউইন দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে কৃষি অনুষদের সেমিনার রুমে ডারউইনের জীবনকর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াডের ঢাকা উত্তর অঞ্চলের সভাপতি অধ্যাপক ড. মোঃ ছরোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ সেকেন্দার আলী। অনুষ্ঠানে ডারউইনের জীবনকর্ম নিয়ে আলোচনা করেন বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াডের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ড. মোঃ শহীদুর রশিদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক ডাঃ সৌমিত্র চক্রবর্তী এবং ঢাকা উত্তর অঞ্চলের সহ-সভাপতি অধ্যাপক ড. জামিলুর রহমান।

About Editor

Check Also

রাসায়নিক দূষণ মুক্ত নিরাপদ ব্রয়লার উৎপাদনে খামারীদের সাথে ক্যাব’র তৃণমূল সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ ব্রয়লার মুরগি উৎপাদনে জীব ধারনামুলক নিরাপত্তা, কাঠামোগত নিরাপত্তা ও প্রায়োগিক নিরাপত্তা নিশ্চিত করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *