Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবি শিক্ষক রচিত ‘ভালোবাসা শূন্যের গুণিতক’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

পবিপ্রবি শিক্ষক রচিত ‘ভালোবাসা শূন্যের গুণিতক’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমানের রচিত ‘ভালোবাসা শূন্যের গুণিতক’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান আজ বুধবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর সচিবালয়ে অনুষ্ঠিত হয়। অত্র অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: হারুনর রশীদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপ উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষকমন্ডলী ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ। কবি ড. আতিকুর রহমানের মতে শ্রদ্ধা ও বিশ্বাসে ভালোবাসার অসীম রহস্যকে কেন্দ্র করে নানান বৃত্তচাপ অঙ্কিত হয় মানব হৃদয়ে। হৃদয়ের অনুভূতিসম ভালোবাসার এ বৃত্তচাপে রচিত হয় একেকটি কবিতা, যা একান্তই যত্নে রাখা ভালোবাসার স্মৃতি। এরূপ অনেক কবিতার সমন্বয় ‘ভালোবাসা শূন্যের গুণিতক’ কাব্যগ্রন্থ।
কবি শৈশব থেকেই ছিলেন অত্যন্ত মেধাবী এবং সাহিত্যমনা। কবির গ্রামীণ সবুজ প্রান্তরে বেড়ে উঠার যেমন প্রভাব রয়েছে কবিতায়,তেমনি রয়েছে সমাজের অনেক অসঙ্গতি,রাজনীতি ও ভালোবাসার দর্শনও। ১৯৯২ সালে প্রথম প্রকাশিত কবির কবিতাপত্র ‘চাঁদকে যতই হাসতে বলি,আকাশ ততই কাঁদে’ যা পাঠকদের মাঝে বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। বর্তমানে ‘ভালোবাসা শূন্যের গুণিতক’ কাব্যগ্রন্থটি অমর একুশে বই মেলা ২০১৯ (শিকড় পাবলিকেশ, স্টল নং ২৬০-৬১) , পবিপ্রবি কীটতত্ত্ব বিভাগ, বাকৃবি মাৎস্য বিজ্ঞান অনুষদসহ বেশ কয়েকটি লাইব্রেরীতে পাওয়া যাচ্ছে।

About Tahzib Mondal

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *