Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / খুবিতে “ক্যাম্পাস ক্লিনিং ক্যাম্পেইন – ২০১৯” অনুষ্ঠিত

খুবিতে “ক্যাম্পাস ক্লিনিং ক্যাম্পেইন – ২০১৯” অনুষ্ঠিত

তাওহীদ বিল্লাহ, খুবি প্রতিবেদক :  নিজেদের বিশ্ববিদ্যালয় পরিষ্কার কর্মসূচিতে অংশ নিয়েছে খুবির শিক্ষার্থীরা।  খুলনা বিশ্ববিদ্যালয়ের একমাত্র কৃষিভিত্তিক সংগঠন KUAAS  এর উদ্যোগে এবং IAAS Bangladesh এর সহযোগিতায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে “Campus Cleaning Campaign – 2019”  শীর্ষক ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, একই ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. মো: ইয়াসিন আলী, প্রফেসর ড. মো: সারওয়ার জাহান এবং প্রফেসর মো: মতিউল ইসলাম। দুপুর ১:১০টায়  আচার্য জগদীশ চন্দ্র একাডেমিক ভবনের আশেপাশের ময়লা পরিষ্কারের মাধ্যমে ক্যাম্পেইনটির সূচনা ঘটে।

প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, ময়লা পরিষ্কার করাই আমাদের উদ্দেশ্য না, আমরা যেন ময়লা-আবর্জনা ফেলার সময় যেখানে-সেখানে না ফেলে ডাস্টবিন ব্যবহার করি সে উদ্দেশ্যে সচেতনতা তৈরি করা ও আমাদের উদ্দেশ্য। বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষার্থীদের অংশগ্রহণ অনুষ্ঠানটিকে আরো তাৎপর্যমন্ডিত করেছিল। এছাড়া প্রফেসর ড. মো: ইয়াসিন আলী ও প্রফেসর ড. মো: সারওয়ার জাহান শিক্ষার্থীদেরকে ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার জন্য উৎসাহমূলক বক্তব্য রাখেন।

শিক্ষক-শিক্ষার্থীরা আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন প্রাঙ্গণ থেকে ক্যাম্পাস পরিষ্কারকরণ কর্মসূচিটি আরম্ভ করে।  এরপর ড.সতেন্দ্রনাথ বসু একাডেমিক ভবন, অদম্য বাংলা চত্বরের নিকটে এবং ক্যাফেটেরিয়ার আশেপাশের ময়লা শিক্ষার্থীরা গ্রুপে ভাগ হয়ে পরিষ্কার করতে থাকে। ময়লা আবর্জনা পচনশীল এবং অপনশীল আলাদা আলাদাভাবে সংগ্রহ করে, পরবর্তীতে ময়লা ডাস্টবিনে স্থানান্তর করা হয়।

ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন হবার পর IAAS Bangladesh এর National Director মো: জাহিদুল ইসলাম সজল এবং KUAAS এর সভাপতি তানজীমুল ইসলাম রিফাত বক্তব্য রাখেন। তারা উভয়েই খুলনা বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের শিক্ষাঙ্গনের পরিচ্ছন্ন ক্যাম্পাসের রোল মডেল হিসেবে গড়ে তোলার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। “Think the future (fate) of plastic and Beat Plastic” স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত ক্যাম্পেইনটি দুপুর ২ টার সময় ক্যাফেটরিয়ায় হাত ধৌত করার মাধ্যমে ক্যাম্পেইনটি সমাপ্ত ঘোষণা করা হয়

About Nur E Kutubul Alam

Agri Journalist | Future Farmer | Student

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *