Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / শর্তসাপেক্ষে ক্লাস-পরীক্ষাতে ফিরছেন যবিপ্রবির শিক্ষকগণ

শর্তসাপেক্ষে ক্লাস-পরীক্ষাতে ফিরছেন যবিপ্রবির শিক্ষকগণ

যবিপ্রবি প্রতিনিধিঃ

সকল অচলবস্থাকে উপেক্ষা করে আগামীকাল ক্লাস-পরীক্ষাতে ফিরছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ।আগামিকাল ২৭ জানুয়ারী রবিবার থেকে সকল প্রকার একাডেমিক কার্যক্রম ক্লাস-পরীক্ষাতে ফিরছেন যবিপ্রবি শিক্ষক সমিতি।

আজ ২৬ জানুয়ারী শনিবার শিক্ষক সমিতির সাধারণ সভাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা পরবর্তী সময়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান সাংবাদিকদের জানান, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গের অনুরোধে আমরা ক্লাস-পরীক্ষাতে ফিরছি। আগামীকাল থেকে আমরা সব ধরনের কার্যক্রম চালাব তবে ঘটনার নিন্দা স্বরূপ আমরা প্রতিদিন বেলা ১২.০০ থেকে ২.০০ ঘটিকা পর্যন্ত আমাদের কার্যক্রম বন্ধ রাখব।

সম্পাদক নাজমুল আরও জানান, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক সোহাগকে গতরাতে তার বাসাতে গিয়ে তাকে ঘেরাও করে প্রাননাশের হুমকি দেয় একদল অজ্ঞাতনামা সন্ত্রাসী। আমরা পুরোপুরিভাবেই ক্লাস পরীক্ষাতে ফিরতে চাচ্ছিলাম। কিন্তু আমাদের নিরাপত্তা ও কর্মচারী সমিতির সম্পাদককে সহমর্মিতা জানিয়ে আমরা পরবর্তী রিজেন্ট বোর্ড পর্যন্ত আমরা এ কর্মসূচী অব্যাহত রাখব। আমরা রিজেন্ট বোর্ড পূর্ববর্তী সময় পর্যন্ত কালোব্যাজ ধারন করব। তারপরও যদি আমরা সুষ্ঠু বিচার না পাই তাহলে আমরা রিজেন্ট বোর্ডের পরদিনই পরবর্তী আরও কঠোর কর্মসূচী দিব।

হুমকির বিষয়ে জানতে চাওয়া হলে কর্মচারী সমিতির সম্পাদক সোহাগ মুঠোফোনে জানান, আমাকে হুমকি দেওয়া হয়েছিল।কিন্তু কে বা কারা কি কারনে আমাকে  এ হুমকি হুমকি দিয়েছে আমি তার কারন জানি না।

উলেক্ষ যে ,প্রতিকী নৌকাকে অপসারণ, র‍্যাগিংয়ের নামে নোংরা পোস্টার টাঙানো, ছাত্রলীগের নামে কটূক্তি, ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির অবমাননার অভিযোগ এনে গত ১২ জানুয়ারী এ ঘটনার বিচার দাবি করে আন্দোলনের ডাক দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তারপর শিক্ষককে হুমকি, শিক্ষকদের মানববন্ধনে হামলা করার দায়ে একই দিনে ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয় শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী সমিতি।

About Mossabbir Hossain

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *