Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / যবিপ্রবিতে সকল রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধের সিদ্ধান্ত

যবিপ্রবিতে সকল রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধের সিদ্ধান্ত

যবিপ্রবি প্রতিনিধিঃ

বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতির সুষ্ঠু সমাধানের আশ্বাসের ভিত্তিতে আগামী রোববারের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষকদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে যবিপ্রবির উদ্ভূত পরিস্থিতির সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে মিটিং-মিছিল-সমাবেশসহ সকল রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণার সিদ্ধান্ত গৃহীত হয়।

২৪ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীসহ যশোরের সংসদ সদস্য, সুধীজনদের সঙ্গে এক মতবিনিময় সভায় খোলামেলা আলোচনা হয়।

সভার শুরুতে গত ৪ জানুয়ারি থেকে শুরু করে বর্তমান পর্যন্ত যবিপ্রবিতে ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে লিখিত বক্তব্য পেশ করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। তাঁর বক্তব্য শেষ হওয়ার পর উপস্থিত মাননীয় সংসদ সদস্যগণ, জেলা আওয়ামী লীগের সভাপতি, আইনীজীবী প্রতিনিধিগণ, সাংস্কৃতিক প্রতিনিধিগণ বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে তাদের মতামত পেশ করেন।

মতবিনিময় সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, এই বিশ্ববিদ্যালয়ে অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী সকল ক্লাস, পরীক্ষা হয়। ক্লাস না হলে শিক্ষার্থীরা সেশন জটের মধ্যে পড়বেন। এতে সংখ্যা গরিষ্ঠ শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবেন। শিক্ষকদের বলবো, আপনারা ধর্মঘট প্রত্যাহার করুন, ক্লাসে ফিরে যান। উপস্থিত শিক্ষক প্রতিনিধিগণ আশ্বস্ত হয়ে আগামী শনিবার সাধারণ সভা করে ক্লাসে ফিরে যাওয়ার বিষয়ে ইতিবাচক হবেন বলে মত দেন।

সভায় উপস্থিত সুধীজনেরা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতি নিয়ে গঠিত তদন্ত কমিটির কর্মকাণ্ড শেষ এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিশৃঙ্খলা এড়াতে সকল ধরনের মিছিল-মিটিং-সমাবেশ এবং রাজনৈতিক কর্মকা- নিষিদ্ধ ঘোষণার সিদ্ধান্ত নেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন, যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন, যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমত আরা সাদেক, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোঃ অব্দুস সাত্তার, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, অ্যাডভোকেট এ টি এম এনামুল হক, যশোরের সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহসভাপতি ফারায়েজি আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু প্রমুখ। এ ছাড়া অনুষ্ঠানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আইনজীবী প্রতিনিধি, বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

About Mossabbir Hossain

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *