Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / সাগরে বিদেশি ট্রলার আটকের নির্দেশ

সাগরে বিদেশি ট্রলার আটকের নির্দেশ

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় মিয়ানমার ও ভারতের ট্রলার অবৈধ অনুপ্রবেশ করলে তা আটক করার জন্য নৌ-বাহিনী ও কোস্ট গার্ডের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে ‘সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ, ব্যবস্থাপনা, উন্নয়ন ও অবৈধ মৎস্য আহরণ’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।

আশরাফ আলী খান খসরু বলেন, দেশিয় মাছ ধরার ট্রলারে অতিরিক্ত মৎস্য আহরণ ও বিদেশি ট্রলারের অবৈধ অনুপ্রবেশ আমাদের সামুদ্রিক মৎস্য সম্পদের জন্য একটি বড় সমস্যা। এ সমস্যা এখনই মোকাবেলা করতে হবে। কোনোভাবেই যাতে বিদেশি ট্রলার বাংলাদেশের জলসীমায় প্রবেশ করতে না পারে, সেদিকে কঠোর নজর দিতে হবে।

তিনি বলেন, ইলিশ আমাদের জাতীয় মাছ। একে রক্ষায় জাটকা ও মা ইলিশ ধরা বন্ধ করতে হবে। কারেন্ট জাল উঠিয়ে দিতে হবে। কেউ ব্যবহার করলে তা জব্দ করে আইনের আওতায় আনতে হবে। জাটকা ইলিশ নিধন বন্ধ করতে হবে। এ ব্যাপারে কাউকেই ছাড় দেওয়া হবে না।

About Abu Naser

Check Also

রাসায়নিক দূষণ মুক্ত নিরাপদ ব্রয়লার উৎপাদনে খামারীদের সাথে ক্যাব’র তৃণমূল সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ ব্রয়লার মুরগি উৎপাদনে জীব ধারনামুলক নিরাপত্তা, কাঠামোগত নিরাপত্তা ও প্রায়োগিক নিরাপত্তা নিশ্চিত করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *