Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / যবিপ্রবিতে অস্থিতিশীল অবস্থা, বিশ্ববিদ্যালয় দিবস পরবর্তীতে পালন করার সিদ্ধান্ত

যবিপ্রবিতে অস্থিতিশীল অবস্থা, বিশ্ববিদ্যালয় দিবস পরবর্তীতে পালন করার সিদ্ধান্ত

যবিপ্রবি প্রতিনিধিঃ

প্রতিকী নৌকাকে অপসারণ, র‍্যাগিংয়ের নামে নোংরা পোস্টার টাঙানো, ছাত্রলীগের নামে কটূক্তি, ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির অবমাননার জন্য গত ১২ জানুয়ারী এ ঘটনার বিচার দাবি করে আন্দোলনের ডাক দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তারপর শিক্ষককে হুমকি, শিক্ষকদের মানববন্ধনে হামলা করার দায়ে একই দিনে ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয় শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী সমিতি। ক্লাস পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত এখনও চলমান।

তারপর থেকেই শিক্ষকদের ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে স্থবির হয়ে পড়েছে  দক্ষিন বঙ্গের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার একমাত্র বিদ্যাপীঠ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০০৭ সালের ২৫ জানুয়ারী প্রতিষ্ঠিত হয়। তারপর থেকেই প্রতিবছর এ দিনটিকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করে আসছে ।প্রতি বছর খুব উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নানা কর্মসূচীর মাধ্যমে দিনটিকে পালন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

কিন্তু এ বছর বিশ্ববিদ্যালয়ের এমন অস্থিতিশীল পরিবেশের কারনে বিশ্ববিদ্যালয় দিবস পালন না করার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শহীদ মসিয়ুর রহমান হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবির জাহিদ। গত ২১ জানুয়ারী মানববন্ধন ও মৌন মিছিল শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান। তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ শান্ত হলে আমরা এ বছরই বিশ্ববিদ্যালয় দিবস পালন করব।

About Mossabbir Hossain

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …