Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে শিক্ষার্থীকে কক্ষ থেকে বের করে দিল ছাত্রলীগ

বাকৃবিতে শিক্ষার্থীকে কক্ষ থেকে বের করে দিল ছাত্রলীগ

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) এক শিক্ষার্থীকে কক্ষ থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল শাখা ছাত্রলীগের বিরুদ্ধে ওই অভিযোগ করেন ভূক্তভোগী শিক্ষার্থী। সোমবার সকাল ১১টার দিকে শাহজালাল হলে ওই ঘটনা ঘটে।

লিখিত অভিযোগে হলের আবাসিক ওই শিক্ষার্থী বলেন, আমি হলের ১০৯ নং কক্ষে আট মাস ধরে অবস্থান করছি। গত কয়েক দিন ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্নভাবে মানসিক নির্যাতন করছে। আজ সকালে হঠাৎ করেই আমার ব্যাচমেট হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান শাকিল লাঠি নিয়ে মারতে আসে এবং এক পর্যায়ে জিনিসপত্র কক্ষে থেকে করে দেয়। পরে আমার সিটে অন্য হলের এক শিক্ষার্থীকে থাকতে দেয়। আর আমাকে প্রভোস্টের কাছ থেকে সিট নিতে বলে। এমতবস্থায় ভূক্তভোগী শিক্ষার্থী নিরাপত্তাহীনতায় ভূগছে বলে লিখিত বক্তব্যে উল্লেখ করে।

এই বিষয়ে ভূক্তভোগী শিক্ষার্থী রাসেল হাসান বলেন আমি লিখিত অভিযোগ নিয়ে প্রভোস্টের কাছে গেলে প্রথমে তিনি অভিযোগটি গ্রহণ না করে হলের ছাত্রলীগ নেতাদের সাথে আলোচনা করে সমাধান করে নিতে বলেন। কিছুক্ষণ পরে প্রভোস্ট আমাকে ফোন দিয়ে অভিযোগটি নেয় ।

হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের নাজমুল হাসান শাকিল বলেন, হলে সিট সংকট থাকায় রাসেলেও কক্ষে আরও একজন শিক্ষার্থীকে সিট দেওয়া হয়েছে। এই বিষয়ে হল শাখা ছাত্রলীগের সভাপতি আবু সাইদ বলেন, হলের সিট বন্টন করে প্রশাসন। একজন শিক্ষার্থীকে কক্ষ থেকে বের করে দেওয়ার কেউ না।

হলের বিভিন্ন সময়ে আসন বন্টন নিয়ে জানতে চাইলে প্রভোস্ট অধ্যাপক ড. গোপাল দাস বলেন, শাহজালাল হলে স্নাতক, স্নাতকোত্তর শিক্ষার্থীদের সাথে পিএইডি শিক্ষার্থীরাও থাকেন। এই কারণে হলে আসন সংকট আছে। লিখিত অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

About Editor

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *