Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / নবীনদের বরণ করে নিল শেকৃবির ফিশারিজ এন্ড একোয়াকালচার অনুষদ

নবীনদের বরণ করে নিল শেকৃবির ফিশারিজ এন্ড একোয়াকালচার অনুষদ

রাকিব খান,শেকৃবি:
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ এন্ড একোয়াকালচার অনুষদের “শিক্ষা কার্যক্রম, অগ্রগতি মূল্যায়ন ও উন্নয়ন প্রোগ্রাম এবং নবীন শিক্ষার্থী পরিচিতি ” শীর্ষক  অনুষ্ঠান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার রুমে মঙ্গলবার  সকাল সাড়ে ৯টায় এ অনুষ্ঠান কর্মসূচি শুরু হয়।
এতে প্রধান অতিথি ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য  অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধাপক ড. মোঃ সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল হক বেগ।
আরও উপস্থিত ছিলেন  প্রক্টর অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেন,অধ্যাপক ড. পরিমল কান্তি বিশ্বাস সহ ফিশারিজ অনুষদের নবাগত ও পুরাতন সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠান সাবলীলভাবে উপস্থাপনা করেন একোয়াকালচার বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. এ এম সাহাবুদ্দীন।পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। ফিশারিজ এন্ড একোয়াকালচার অনুষদের ১ম ব্যাচের শিক্ষার্থী উম্মে খাদিজা এই অনুষদের যাত্রা থেকে শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও সহযোগিতায় এগিয়ে যাওয়ার স্মৃতি চারণা করেন এবং ল্যাবরেটরি ব্যবস্থা আরো উন্নত করার জন্য আশাবাদ ব্যক্ত করেন। ২য় ব্যাচের শিক্ষার্থী রিপন তার ব্যক্তব্যের মাঝে ১ম ব্যাচের সহযোগিতায় শিক্ষা দীক্ষায় এগিয়ে যাওয়া এবং স্থায়ী শ্রেণীকক্ষ পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
 ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী আহসান হাবীব তার ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপনায় অনুষদের প্রতিষ্ঠা ও বিগত বছর গুলোর কার্যক্রম যেমন- অত্যাধুনিক ডিএনএ বার কোডিং,  সুন্দরবনে নতুন কাকড়া প্রজাতি প্রাপ্তি, নতুন কোরাল মাছের সন্ধান, সর্বাধুনিক আর এ এস (RAS) ও বায়োফ্লক মাছ চাষের গবেষণা কার্যক্রম তুলে ধরেন। মাস্টার্স বিভাগের ডীন প্রফেসর ড. পরিমল কান্তি বিশ্বাস তার বক্তব্যে ভবিষ্যতে এই অনুষদের সকলের মাস্টার্স ডিগ্রি অর্জনের সকল ব্যবস্থা করবেন বলে আশ্বস্ত  করেছেন।
এছাড়াও ২ জন এডজান্ট ফ্যাকাল্টি বক্তব্য রাখেন, সেখানে সম্প্রতি ১ম ব্যাচের বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউট ট্রেনিং এর মাধ্যমে যে প্রশংসা কুড়িয়েছে তা তুলে ধরেন। আর এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন নতুন নিয়োগ প্রাপ্ত শিক্ষকবৃন্দ।
সমাপনী ব্যক্তব্যে মাননীয় ভাইস চ্যান্সেলর ও উক্ত অনুষদের ডীন প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ ফিশারিজ এন্ড একোয়াকালচার অনুষদের শিক্ষা কার্যক্রম,  অগ্রগতি বিষয়ে তুলে ধরেন এবং বিশ্ববিদ্যালয়ের যে উন্নয়ন কার্যক্রম চলছে যার সাথে সাথেই উক্ত অনুষদ সহ সকল অনুষদের উন্নয়ন সম্ভব হবে জানিয়েছেন। তিনি উক্ত অনুষদে সদ্য নিয়োগ প্রাপ্ত শিক্ষকবৃন্দ ও নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা ও শুভকামনা করেন।

About Rakib Khan

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *