Monday , January 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / শেকৃবিতে গবেষণা মাঠে অনুমতিবিহীন বিলবোর্ড স্থাপন

শেকৃবিতে গবেষণা মাঠে অনুমতিবিহীন বিলবোর্ড স্থাপন

রাকিব খান, শেকৃবি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কেন্দ্রীয় গবেষণা মাঠে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই অবৈধভাবে ১১টি বিলবোর্ড স্থাপন করা হয়েছে।শনিবার (১২ জানুয়ারি) দিবাগত রাতে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে বলে জানা গেছে।

বিলবোর্ডে দেওয়া ফোন নাম্বারে যোগাযোগ করা হলে অন্যপ্রান্ত থেকে একজন নিজেকে মশিউর রহমান বলে পরিচয় দেন। তিনি জানান, শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠুর অনুমতি নিয়ে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে।
তবে অনুমতি দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু।
বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আজিজুর রহমান বলেন, গত দুই বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিলবোর্ডের কোনো টেন্ডার দেয়নি। এসব বিলবোর্ড অবৈধভাবে স্থাপন করা হয়েছে।
বিলবোর্ডের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. ফরহাদ হোসেন বলেন, একদিনের ভেতরে কে বা কারা বিলবোর্ডগুলো স্থাপন করেছে তা আমরা জানি না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টাকে দায়িত্ব দেওয়া হয়েছে। বিলবোর্ডগুলো অবৈধ হলে তা অবশ্যই ভেঙে ফেলা হবে।
স্থাপিত বিলবোর্ডগুলো চলমান আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিভিন্ন কোম্পানির কাছে বিক্রির উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। প্রতিটি বিলবোর্ডের মূল্য দুই থেকে আড়াই লাখ টাকা নির্ধারণ করা হয়েছে বলে নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে। সে হিসেবে ১১টি বিলবোর্ডের মূল্য দাঁড়ায় আনুমানিক ২২ থেকে ২৭ লাখ টাকা।

About Editor

Check Also

বাবুগঞ্জে সরিষার বাম্পার ফলন, লক্ষমাত্রা ছাড়িয়ে ফসলের মাঠজুড়ে এখন হলুদ হাসি

আব্দুল্লাহ মামুন, বাবুগঞ্জ থেকেঃ চলতি রবি মৌসুমে বাবুগঞ্জে ব্যাপক পরিমাণ সরিষার আবাদ হয়েছে। সরিষা চাষ প্রচুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *