Tuesday , January 22 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বিজনেজ রিসার্চ অন ব্র্যান্ড ইকুইটি প্রোগ্রাম সম্পন্ন হলো হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয়ে

বিজনেজ রিসার্চ অন ব্র্যান্ড ইকুইটি প্রোগ্রাম সম্পন্ন হলো হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয়ে

হাবিপ্রবি, ক্যাম্পাস প্রতিনিধিঃ ক্রাউন সিমেন্টের পৃষ্ঠপোষকতায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) প্রথম বারের মতো পরিসংখ্যান বিভাগের সার্বিক তত্তাবধানে অনুষ্ঠিত হয়ে গেল ” বিজনেজ রিসার্চ অন ব্র্যান্ড ইকুইটি ” গবেষনাধর্মী কার্যক্রম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পোষ্ট গ্রাজুয়েট অনুষদের ডীন প্রফেসর ড. ফাহিমা খানম, রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ডঃ মোঃ সাইফুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্রাউন সিমেন্টের সম্মানিত উপদেষ্টা শংকর কুমার রায়। এছাড়া সমগ্র অনুষ্ঠান সমন্বয়কারীর ভূমিকা পালন করেন বিশ্ববিদ্যারয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মোঃ আশাদ আলম।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন ” ক্রাউন সিমেন্টের এই গবেষনাধর্মী কার্যক্রমকে ধন্যবাদ জানাই। আশা করি তাঁরা এরকম গবেষনাধর্মী কার্যক্রম আগামীতে আরও বেশি বেশি চালিয়ে যাবে। এতে করে দেশে গবেষনার গুণগতমান আরও বৃদ্ধি পাবে “। এ সময় প্রধান অতিথি অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করেন।

এ সময় গুণী শিক্ষক ও অনুষ্ঠানের সমন্বয়কারী প্রফেসর ড. মোঃ আশাদ আলম ক্রাউন সিমেন্টকে ধন্যবাদ জানিয়ে বলেন, ” আমি গবেষনা শব্দটি শুনলেই অনেক বেশি দুর্বল হয়ে পরি। আমি বিগত কয়েক বছর থেকে এখন পর্যন্ত অনেক গবেষনা কাজ করেছি। বর্তমানে ব্রেন রিসার্চ নিয়ে কাজ করছি। বিগত মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা প্রায় ১০০ বিলিয়ন ইউএস ডলার ব্যয় করে একটি প্রজেক্ট হাতে নিয়েছিল ২০১৩ সালে আমি সেই প্রজেক্টেই কাজ করছি “। এ সময় তিনি পরিসংখ্যানের গুরুত্ব সম্পর্কে বলেন ” পরিসংখ্যান এখন শুধু সংখ্যা নিয়েই কাজ করে না বরং কৃত্রিম বুদ্ধিমাত্তাকে কাজে লাগিয়ে মানুষের বয়স নির্ণয় থেকে শুরু করে মানুষের শরীরের বিভিন্ন রোগ সনাক্তকরণে ব্যবহৃত হচ্ছে “।
এসময় বিশেষ অতিথিরা সকলেই ক্রাউন সিমেন্টকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গুণী ১৩ জন শিক্ষকসহ ৫ জন খ্যাতিমান প্রকৌশলীকে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। এছাড়া ক্রাউন সিমেন্টের সারাদেশে চলমান রিসার্চে কাজে অবদান রাখায় হাবিপ্রবির পরিসংখ্যান বিভাগের ৩৫ জন শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করে ক্রাউন সিমেন্ট।
অনুষ্ঠানে শেষ দিকে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার রোডম্যাপ নিয়ে বক্তব্য প্রদান করে অনুষ্ঠানে আগত ক্রাউন সিমেন্টের বিশেষ অতিথি।

উল্লেখ্য,”বিজনেজ রিসার্চ অন ব্র্যান্ড ইকুইটি ” গবেষনা কার্যক্রম দিনাজপুরে শুরু হয় গতবছরের অক্টোবরে।

About Editor

Check Also

বাকৃবিতে শিক্ষার্থীকে কক্ষ থেকে বের করে দিল ছাত্রলীগ

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) এক শিক্ষার্থীকে কক্ষ থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *