Monday , January 21 2019
সর্বশেষ
Home / কৃষি বিভাগ / দেশের নতুন কৃষিমন্ত্রী “কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক”

দেশের নতুন কৃষিমন্ত্রী “কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক”

কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক। ফলে প্রথমবারের মতো এদেশের কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বে আসছেন একজন কৃষিবিদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি টাঙ্গাইল ১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন ।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রবিবার আনুষ্ঠানিকভাবে নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন । এতে ২৪ জন পূর্ণ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রীর যে তালিকা ঘোষণা করা হয় তাতে কৃষিমন্ত্রী হিসেবে ড. আব্দুর রাজ্জাক এর নাম প্রকাশ করা হয় । সোমবার বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে, শপথ বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এর আগে ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারে তৎকালীন খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১২ সালে মন্ত্রণালয়টিকে ভাগ করে খাদ্য মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নামে পৃথক দুটি মন্ত্রণালয় তৈরী হবার পর তিনি খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করেন, ২০১৪ সাল পর্যন্ত সফলভাবে তিনি এই দায়িত্ব পালন করেন ।

২০১৬ সালে ড. আব্দুর রাজ্জাক বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হন। সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ তে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনার জন্য গঠিত নির্বাচন সংক্রান্ত পর্যবেক্ষক সমন্বয় উপকমিটির আহ্বায়ক ছিলেন।

About Editor

Check Also

বাবুগঞ্জে সরিষার বাম্পার ফলন, লক্ষমাত্রা ছাড়িয়ে ফসলের মাঠজুড়ে এখন হলুদ হাসি

আব্দুল্লাহ মামুন, বাবুগঞ্জ থেকেঃ চলতি রবি মৌসুমে বাবুগঞ্জে ব্যাপক পরিমাণ সরিষার আবাদ হয়েছে। সরিষা চাষ প্রচুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *