Tuesday , January 22 2019
সর্বশেষ
Home / Uncategorized / আগামী ৬ই জানুয়ারি সিভাসুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে নবাগত ২৪তম ব্যাচের ওরিয়েন্টেশান প্রোগ্রাম

আগামী ৬ই জানুয়ারি সিভাসুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে নবাগত ২৪তম ব্যাচের ওরিয়েন্টেশান প্রোগ্রাম

মেহেরজান ইসলাম, সিভাসু প্রতিনিধিঃ


চট্টগ্রাম ভেটেরিনারি এবং অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের, ভেটেরিনারি মেডিসিন অনুষদের নবাগত ২৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান আগামী ৬ই জানুয়ারী, ২০১৯ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে বিশ্ববিদ্যালয় আয়োজন করেছে সারাদিনব্যাপী কার্যকলাপের। এই দিনটিতে নব্যব্রতী শিক্ষার্থীদের ভেটেরিনারি মেডিসিন বিষয়টি সম্পর্কে ধারণা প্রদান করা হয়। তারা কিভাবে, কোন পথে তাদেরকে দক্ষ করে তুলতে পারে, তারই আভা দেয়া হয় এই দিনটিতে।


বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্তভাবে অনুষ্ঠান পরিচালনা করবে বিশ্ববিদ্যালয়ের দুইটি বহুল আলোচিত স্টুডেন্টস নন-প্রফিট অর্গানাইজেশান- ইন্টারন্যাশনাল ভেটেরিনারি স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশান, বাংলাদেশ (IVSA, Bangladesh) এবং ওয়ান হেল্থ ইয়ং ভয়েস, বাংলাদেশ (OHYV, Bangladesh)। দুইটি সংস্থাতে কার্যরত ভলান্টিয়াররা নব্য শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনায় বরণ করে নেবে। সেই সাথে নবাগত শিক্ষার্থীরা এই ভেটেরিনারি মেডিসিন বিষয়টিকে কতো সহজে আপন করে নিতে পারে, অ্যানিমেল ওয়েলফেয়ার, হিউম্যান অ্যানিমেল রিলেশানশিপ এসব সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা প্রদান করা হবে।


এই কাজগুলো করা হবে ছোটখাট একটি কোশ্চেইনিয়ার সেশান, ভিডিও শো এবং নবীনদের জন্যে অত্যন্ত প্রয়োজনীয় Career Path Presentation এর মাধ্যমে। প্রেজেন্টেশানটি উপস্থাপন করবেন প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দীন। তাছাড়া, নবাগত শিক্ষার্থীদের চিত্তরঞ্জনের জন্যে আয়োজন করা হয়েছে একটি অনলাইন গেইম সেশান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক প্রোগ্রাম।


এই অনুষ্ঠানটির মাধ্যমে শিক্ষার্থীরা জানতে পারবে কিভাবে স্টুডেন্টস্ প্লাটফর্ম তৈরী হয়, তাছাড়া ভেটেরিনারি মেডিসিনেও কিভাবে তারা সম্পূর্ণ ডেডিকেশানের সাথে কাজ করতে পারবে।
অত্যধিক আনন্দের বিষয় এই যে, এবারের অরিয়েন্টাশান সেশানে শিক্ষার্থীদের সাথে অভিভাবকদেরও রয়েছে অনুষ্ঠানে উপস্থিত থাকার সুযোগ। অভিভাবকরাও জানতে পারবে তারা কিভাবে এবং কোন দিকনির্দেশনায় তাদের সন্তানদের চালনা করতে পারে।


অনুষ্ঠানটিতে উপস্থিত থাকবে উল্লেখিত সংস্থাদ্বয়ের প্রধান উপদেষ্টা এবং সার্বিক কাজের প্রণেতা প্রফেসর ড. মোঃ আহাসানুল হক। সমস্ত কার্যকলাপ সকাল থেকেই শুরু হবে এবং সংস্থাদ্বয়ের অনুষ্ঠান আরম্ভ হবে দুপুর ২টা থেকে। অনুষ্ঠানের সার্বিক অর্থায়নে রয়েছে BALZAC project এবং OIE Veterinary Education Twinning Project

উল্লেখ্য, শিক্ষার্থীদের অনলাইন গেইমে অংশগ্রহণের জন্যে স্মার্ট ফোন সাথে পর্যাপ্ত মোবাইল ডাটা রাখার জন্যে অনুরোধ করা হলো।

About Meherjan Islam

Check Also

যবিপ্রবিতে শিক্ষক সমিতির মানববন্ধনঃ হামলায় জড়িতদের শাস্তির দাবি

যবিপ্রবি প্রতিনিধিঃ শিক্ষককে হুমকি, শিক্ষক সমিতির মানববন্ধনে হামলা ও উপাচার্য সহ দুই শিক্ষকের বিরুদ্ধে মিত্থা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *