Monday , January 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / নির্বাচনকালীন বাকৃবি খোলা থাকায় শাখা ছাত্রদলের প্রতিবাদলিপি

নির্বাচনকালীন বাকৃবি খোলা থাকায় শাখা ছাত্রদলের প্রতিবাদলিপি


আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন । এদিকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) রেজিস্টার (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী ২৬ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত পূর্বনিধার্রিত সিমেস্টার সমাপণী ছুটি বাতিল করা হলো।  ছুটি বাতিল করে একাডেমিক কার্যক্রম চালু রাখার সিদ্ধান্তের বিরুদ্ধে শুক্রবার বাকৃবি শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জনি স্বাক্ষরিত প্রতিবাদলিপি দিয়েছে  শাখা ছাত্রদল। এছাড়াও ছুটি বাতিল ঘোষণা করায় সাধারণ শিক্ষার্থীদের মাঝেও বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে । অনেক শিক্ষার্থী  সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে লেখালেখি করছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) মো. ছাইফুল ইসলাম বলেন, সরকারী নির্দেশনা আমরা হাতে পেয়েছি। আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের দিন বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস পরীক্ষা ও অফিস বন্ধ থাকবে। অতিশীঘ্রই আমরা সেটি বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করবো।

প্রতিবাদলিপিতে বলা হয়, দীর্ঘ দশ বছর পরে জাতীয় নির্বাচন হওয়ায় বাকৃবির অধিকাংশ শিক্ষার্থী ইতোমধ্যে তাদের স্মার্টকার্ড হাতে পেয়েছে এবং এই প্রথম তারা ভোট প্রদানের সুযোগ পাবে। সম্প্রতি বাকৃবি প্রশাসনের শীতকালীন ছুটি বন্ধের গৃহীত একটি সিদ্ধান্ত আমাদের সত্যিই ভীষণভাবে মর্মাহত করেছে। সকল শিক্ষার্থী যদি নিজ নিজ আসনে নিজের ভোট প্রদান করতে না পারে তবে তারা তাদের ভোট প্রদানের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হবে। নির্বাচনকালীন সময়ে সকল সাধারণ শিক্ষার্থীকে ক্যাম্পাসে আটকে রেখে তাদের ন্যায্য ভোটাধিকার হরণের যে পায়তারা বিশ্ববিদ্যালয় প্রশাসন করছে তা হীনমন্যতা ও অসুস্থ মানসিকতার শামীল। সাধারণ শিক্ষার্থীদের ভোটাধিকার প্রয়োগ ও নিরাপত্তার স্বার্থে আগামী ২৬ তারিখ থেকে শীতকালীন ও নির্বাচনকালীন যে ছুটি কার্যকর হওয়ার কথা ছিল সেই ছুটি বাস্তবায়িত করুন। অন্যথায়, সাধারণ শিক্ষার্থীদের ব্যবহার করে ভোটের দিন বাকৃবি ক্যাম্পাসে যেকোন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে এর দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই বহন করতে হবে।

About Editor

Check Also

বাবুগঞ্জে সরিষার বাম্পার ফলন, লক্ষমাত্রা ছাড়িয়ে ফসলের মাঠজুড়ে এখন হলুদ হাসি

আব্দুল্লাহ মামুন, বাবুগঞ্জ থেকেঃ চলতি রবি মৌসুমে বাবুগঞ্জে ব্যাপক পরিমাণ সরিষার আবাদ হয়েছে। সরিষা চাষ প্রচুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *