Tuesday , January 22 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / বর্ণাঢ্য আয়োজনে পবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপিত

বর্ণাঢ্য আয়োজনে পবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপিত

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি:
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনে জাঁকজমকভাবে পালিত হয়েছে।

রবিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলার পাদদেশে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মো. হারুনর রশীদ ও উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন একইভাবে শ্রদ্ধা জানায়।

সকাল ৮ টায় পবিপ্রবির উপাচার্য জাতীয় পতাকা উত্তোলন ও বিজয় দিবসের প্যারেড পরিদর্শন করেন। পরে বিজয় দিবস র‌্যালী ক্যাম্পাস ও দুমকী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে প্রফেসর ড. আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ। তার বক্তব্যে মুক্তিযুদ্ধসহ বাঙ্গালীর গৌরবময় বিজয়ের নানা দিক উঠে আসে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে সোনার বাংলা গড়তে দেশের সকল জনগণকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন প্রফেসর আ.ক.ম মোস্তফা জামান, প্রফেসর গোলাম রব্বানী আকন্দ, প্রফেসর বদিউজ্জামান, প্রফেসর মোঃ ফজলুল হক, রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত প্রমুখ।

এদিকে সকাল সাড়ে ৯টায় সৃজনী বিদ্যানিকেতনে শিশু কিশোর প্রতিযোগিতা, বেলা ১১টায় প্রীতি ভলিবল খেলা, দুপুর দেড়টায় দোয়া ও প্রার্থনা এবং বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

About Tahzib Mondal

Check Also

বাবুগঞ্জে সরিষার বাম্পার ফলন, লক্ষমাত্রা ছাড়িয়ে ফসলের মাঠজুড়ে এখন হলুদ হাসি

আব্দুল্লাহ মামুন, বাবুগঞ্জ থেকেঃ চলতি রবি মৌসুমে বাবুগঞ্জে ব্যাপক পরিমাণ সরিষার আবাদ হয়েছে। সরিষা চাষ প্রচুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *