Sunday , December 16 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে গবিসাসের মানববন্ধন

সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে গবিসাসের মানববন্ধন

অনিক অাহমেদ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাংবাদিকদের উপর সম্প্রতি ছাত্রলীগের ন্যক্কারজনক হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) সদস্যরা। এসময় তারা মুখে কালো কাপড় বেঁধে মোমবাতি প্রজ্বলন করে। শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় সাভার জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে এ কর্মসূচির আয়োজন করা হয়। গবিসাসের সভাপতি মোঃ রিফাত মেহেদী, সাধারণ সম্পাদক মুন্নি আক্তার, সাংগঠনিক সম্পাদক মো: রনি খাঁ সহ গবিসাসের অন্যান্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

গবিসাস সভাপতি রিফাত মেহেদী তার বক্তব্যে বলেন, যে সকল ক্যাম্পাসে সাংবাদিকদের উপর হামলা করা হয়েছে সে সকল ক্যাম্পাসের প্রশাসনিক কর্মকর্তাদের দায় এড়ানো আচরণ কোনভাবেই কাম্য নয়। দায়িত্বপ্রাপ্তরা যারা শিক্ষার্থীকে হামলার পরও কোন পদক্ষেপ নিচ্ছেন না, তারাও হামলাকারীদের সমান অপরাধী।

সাংবাদিকদের উপর হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রনি খাঁ বলেন, প্রকাশ্যে জাতির বিবেক সাংবাদিকদের ওপর হামলা রীতিমত ক্ষমতার অপব্যবহার। ছাত্রলীগের ক্ষমতার অপব্যবহার দিনদিন বেড়েই চলেছে। সময়ের প্রয়োজনে কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে ছাত্রলীগের ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

উল্লেখ্য, বাকৃবির বঙ্গবন্ধু শেখ মুজিব হলের গেস্ট রুমে বুধবার (৫ ডিসেম্বর) রাত ১১ টার দিকে ছাত্রলীগের প্রথম ও দ্বিতীয় বর্ষের কর্মীদের মধ্যে দুই দফায় সংঘর্ষের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অাবুল বাশার মিরাজকে মারধর করে ওই হলের ছাত্রলীগ কর্মীরা। গুরুতর আহত সাংবাদিক মিরাজকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া, গত শনিবার (১ ডিসেম্বর) পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক খোলা কাগজের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আলী ইউনুস হৃদয়ের কোমড়ে সজোরে লাথি মারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবিরুল জামিল সুস্ময়। এতে কোমড়ে গুরুতর আঘাত পান হৃদয়।

About Anik Ahmed

Check Also

জাতীয় স্মৃতিসৌধে গবিসাসের শ্রদ্ধাঞ্জলী অর্পণ

অনিক অাহমেদ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: মহান বিজয় দিবস উপলক্ষ্যে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *