Thursday , March 21 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে সিনিয়রদের কথা শুনছে না জুনিয়র ছাত্রলীগ কর্মীরা

বাকৃবিতে সিনিয়রদের কথা শুনছে না জুনিয়র ছাত্রলীগ কর্মীরা

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বঙ্গবন্ধু শেখ মুজিব হলের সিনিয়র ছাত্রলীগ কর্মীদের নেতৃত্ব মানছে না জুনিয়র ছাত্রলীগ কর্মীরা। সম্প্রতি এ কারণেই সাংবাদিকের উপর হামলা হয়েছে বলে জানায় ছাত্রলীগের সিনিয়র নেতারা।
জানা যায়, সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিব হলে গেস্টরুমে দ্বিতীয় বর্ষের এক ছাত্রলীগের কর্মী ১মবর্ষের এক শিক্ষার্থীকে মারধর করে। এতে ১মবর্ষের শিক্ষার্থীরা গেস্টরুমে যেতে অপারগতা জানায়। নেতৃত্ব না মানায় দ্বিতীয় বর্ষের ছাত্রলীগের কর্মীরা ক্ষিপ্ত হয়। ওই সময় হলের ব্লকে উভয়পক্ষের মধ্যে হট্টগোল সৃষ্টি হয়। এসময় হলের সিনিয়র ছাত্রলীগের নেতারা উভয়পক্ষের মাঝে সমঝোতা করে দেন। পরে ওই রাতে আবার দুইবর্ষের মধ্যে দফায় দফায় উত্তেজনা ও মারামারির ঘটনা ঘটে।
বিভিন্ন সময় ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতেও না যাওয়াসহ সিনিয়রদের কথা অগ্রাহ্য করে জুনিয়র ছাত্রলীগের কর্মীরা বলে জানায় সিনিয়র ছাত্রলীগের নেতাকর্মীরা।
বাকৃবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রেজুয়ান বিন হাফিজ প্রান্ত বলেন, ঘটনার সময় হলের বাইরের কি হয় সেটা জানার জন্য কয়জনকে (জুনিয়রদের) পাঠাই। নির্দেশমত কাজ না করে পরে এমন অনাকাঙ্খিত ঘটনা ঘটায়। আমরা গিয়ে পরিস্থিতি শান্ত করি।
বঙ্গবন্ধু শেখ মুজিব হল শাখার ছাত্রলীগ সভাপতি দেবপ্রিয় রায় (সুস্ময়) বলেন, মারামারির সময় দুইবর্ষের শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা বিরাজ করে। এমন সময় সাংবাদিকের সাথে একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটে।
উল্লেখ্য যে, পেশাগত দ্বায়িত্ব পালনে ক্যাম্পাসের কালের কন্ঠের সাংবাদিক আবুল বাশার মিরাজ ছাত্রলীগের কর্মীর হাতে আহত হন। এই ধরনের ঘটনায় বঙ্গবন্ধু শেখ মুজিব হল প্রশাসন তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। সাত কার্য দিবসের মাঝে রির্পোট জমা দেওয়া হবে জানায় হল প্রশাসন।

 

About Editor

Check Also

বাকৃবিতে ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *