Sunday , February 17 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / সিভাসুতে ভেটেরিনারি অনুষদের ১৯ তম ব্যাচের র‍্যাগ ডে অনুষ্ঠিত

সিভাসুতে ভেটেরিনারি অনুষদের ১৯ তম ব্যাচের র‍্যাগ ডে অনুষ্ঠিত

গত ২৯ শে নভেম্বর ২০১৮, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এর ভেটেরিনারি মেডিসিন অনুষদের ১৯ তম ব্যাচ (উন্মেষিত ১৯) অত্যন্ত আড়ম্বরের সাথে তাদের “র‍্যাগ ডে” উদযাপন করে।দিনব্যাপী এই আয়োজনের মধ্যে ছিলো র‍্যালি ও কালার ফেস্ট, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যান্ড শো।

দিনব্যাপী অনুষ্ঠানের শুরুতেই কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রতিষ্ঠানটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এরপর, ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে থেকে একটি র‍্যালী বের করা হয়; র‍্যালীটি জাকির হোসেন রোড ও ক্যাম্পাসের নানা প্রান্ত ঘুরে আবার শহীদ মিনারে এসে শেষ হয়। সকালবেলার অন্যান্য কার্যক্রমের মধ্যে ছিল- বৃক্ষরোপণ ,কালার ফেস্ট ও ফ্ল্যাশ মব।

সন্ধ্যায় শুরতেই আলোচনা সভার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ডীন – প্রফেসর ড. রায়হান ফারুক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন- প্রফেসর ড. মোহাম্মদ আবদুল হালিম। এছাড়াও উক্ত উনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টুডেন্টস ওয়েলফেয়ারের ডিরেক্টর- প্রফেসর ড. শারমিন চৌধুরী এবং বীর মুক্তিযোদ্ধা এম এ হান্নান হলের প্রভোস্ট ড.আশুতোষ দাশ সহ আরো অনেকে। অনুষ্ঠানের কী-নোট স্পীকার হিসাবে মূল্যবান বক্তব্য রাখেন- এক্সটারনাল এফেয়ার্স ও IQAC (CVASU) এর পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ এ কে এম সাইফুদ্দিন। অনুষ্ঠানে, উন্মেষিত ১৯ এর স্মরণিকা “উচ্চারণ” এর মোড়ক উন্মোচন করা হয়।

দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যান্ড শো। নাচ, গান, আবৃত্তি ও নাটিকায় পুরোটা সময়, দর্শকদের মুগ্ধ করে রাখে উন্মেষিত ১৯ পরিবারের সদস্যরা।

দিনের সর্বশেষ আয়োজন ছিলো ব্যান্ড শো। এতে স্বনামধন্য ব্যান্ড দল ” বে অব বেঙ্গল” ও “স্টোন গান” পরিবেশন করে। এসময়, উপস্থিত হাজারো দর্শক তাদের প্রিয় গানগুলোর সাথে গলা মিলিয়ে অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে রাখেন।

এভাবেই সারাদিন ব্যাপী আনন্দ উৎসবমুখরতায় অনুষ্ঠিত হয় উন্মেষিত ১৯ এর র‍্যাগ ডে পর্ব৷


নিটোল চন্দ্র দাস

শিক্ষার্থী, ভেটেরিনারি অনুষদ, সিভাসু

About Nur E Kutubul Alam

Agri Journalist | Future Farmer | Student

Check Also

পবিপ্রবি’তে বাঁধনের নতুন কার্যনিবাহী কমিটি; সভাপতি সোহানুর, সাধারন সম্পাদক- ইফরাদ

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাঁধন ইউনিটের নতুন কার্যনির্বাহী কমিটি সহ সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *