Monday , February 18 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / বাংলাদেশে পালিত হল ‘বিশ্ব মৃত্তিকা দিবস ২০১৮’ এবং প্রথম ‘জাতীয় মৃত্তিকা অলিম্পিয়াড ২০১৮’

বাংলাদেশে পালিত হল ‘বিশ্ব মৃত্তিকা দিবস ২০১৮’ এবং প্রথম ‘জাতীয় মৃত্তিকা অলিম্পিয়াড ২০১৮’

ডেক্স নিউজঃ ৫ ডিসেম্বর ২০১৮ – অন্যান্য দেশের মত বাংলাদেশেও পালিত হল ‘বিশ্ব মৃত্তিকা দিবস’। ‘মৃত্তিকা দূষণ করি অনুশাসন ‘ এই স্লোগানকে প্রতিপাদ্য করে পালিত হল এবারের মৃত্তিকা দিবস। কৃষি মন্ত্রণালয়, এসআরডিআই, সয়েল সায়েন্স সোসাইটি অফ বাংলাদেশ, অ্যাকশনপ্ল্যান বাংলাদেশ এর সমন্বিত আয়োজনে এসআরডিআই এর পরিচালক বিধান কুমার ভান্ডারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ নাসিরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন এফএও’র কান্ট্রি ডিরেক্টর রবার্ট ডি সিম্পসন ও অ্যাকশনপ্ল্যান বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান। বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে দিনের প্রোগ্রাম শুরু হয়।

এবার বিশ্ব মৃত্তিকা দিবসে বাংলাদেশে প্রথমবারের মত সয়েল সায়েন্স সোসাইটি অফ বাংলাদেশ ও বিভিন্ন ক্যাম্পাসের শিক্ষার্থীদের সমন্বয়ে গড়ে ওঠা সংগঠন ‘টিম সয়েল’ এর যৌথ আয়োজনে প্রথম ‘জাতীয় মৃত্তিকা অলিম্পিয়াড ২০১৮’ আয়োজিত হয়। সারা বাংলাদেশের ছয়টি ক্যাম্পাস থেকে আঞ্চলিক অলিম্পিয়াডের মাধ্যমে নির্বাচিত ১৮ জন জাতীয় প্রতিযোগির মাঝ থেকে চ্যাম্পিয়ন, প্রথম রানার্সআপ ও দ্বিতীয় রানার্সআপ নির্বাচিত হয়। অলিম্পিয়াড পর্বে উপস্থিত ছিলেন সয়েল সায়েন্স সোসাইটি অফ বাংলাদেশ এর সভাপতি ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এস এম ইমামুল হক, সোসাইটির সাধারণ সম্পাদক জালাল উদ্দিন মোঃ শোয়েব, যুগ্ম সম্পাদক ও এসআরডিআই এর প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার আফম মঞ্জুরুল হক এবং টিম সয়েলের আহবায়ক ও সয়েল সায়েন্স সোসাইটি অফ বাংলাদেশ এর আজীবন সদস্য কৃষিবিদ মোঃ মনিরুজ্জামান মজুমদার।

About Editor

Check Also

সিকৃবিতে প্রভাষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

এগ্রিভিউ২৪ জব ডেস্ক :  সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।   দৈনিক সমকাল পত্রিকায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *