Thursday , March 21 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / ৫ম বিশ্ব মিডিয়া কনফারেন্সের বাংলাদেশের প্রধান গণবির সরোজ মেহেদী

৫ম বিশ্ব মিডিয়া কনফারেন্সের বাংলাদেশের প্রধান গণবির সরোজ মেহেদী

অনিক অাহমেদ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন (মেডকম-২০১৯) এর পঞ্চম অান্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশ চ্যাপ্টারের সমন্বয়ক নির্বাচিত হয়েছেন বিশিষ্ট গবেষক, সাহিত্যিক ও গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) শিক্ষক সরোজ মেহেদী। The International Institute of Knowledge Management (TIIKM) এর ব্যাবস্থাপনা পরিচালক (এমডি) ইসানকা পি. গমেজ এক অফিসিয়াল চিঠির মাধ্যমে সরোজ মেহেদীকে এ পদে নিয়োগ দেন।

২০১৯ সালের ৫-৭ এপ্রিল মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। এতে যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, চীন, ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশের মিডিয়া বিশেষজ্ঞরা অংশ নেবেন।

এ নিয়োগের ফলে বাংলাদেশে TIIKM ও মেডকম-২০১৯ সংক্রান্ত যাবতীয় কাজের তদারকির সমম্ত দায়িত্ব পালন করবেন গণ বিশ্ববিদ্যালয়ের ভাষা যোগাযোগ বিভাগের শিক্ষক মেহেদী। বাংলাদেশ থেকে অংশগ্রহণেচ্ছু যে কেউ সরোজ মেহেদীর সাথে যোগাযোগ করে বিশেষ ছাড়ে সম্মেলনে যোগদান করতে পারবেন। পাশাপাশি সমন্বয়কের সুপারিশে স্কলারশিপ সুবিধাও রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে তরুণ এ সাহিত্যিক ও গবেষক বলেন, মিডিয়া আমার ধ্যান ও জ্ঞান। আমরা ছোট্ট এ জীবনের যত কাজ করি, তার প্রায় সবই মিডিয়াকেন্দ্রিক। বিশ্বের বাঘা বাঘা গণমাধ্যম বিশেষজ্ঞদের সামনে নিজের দেশের প্রতিনিধিত্ব করবো, ভাবতেই অন্যরকম ভালো লাগা কাজ করছে। অামি অামার নিজের জায়গা থেকে সর্বোচ্চ কাজ করে যাওয়ার চেষ্টা করবো।

উল্লেখ্য, গত ১৬-১৮ মার্চ মালয়েশিয়ার সানওয়ে বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত কমনওয়েলথ ইয়ুথ সামিটে নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন সরোজ মেহেদী। ২৫-২৮ সেপ্টেম্বর ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল কনফারেন্স অন মাল্টিডিসিপ্লিনারি স্টাডিজে’ গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন তিনি।

গণ বিশ্ববিদ্যালয়ের ভাষা ও যোগাযোগ বিভাগের এ শিক্ষক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতায় পড়ার সময় দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন। ২০১৪ সালে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করার সময় তিনি তুরস্ক সরকারের বৃত্তি নিয়ে ইস্তানবুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় উচ্চশিক্ষা গ্রহণ করতে যান।

২০১৭ সালে জার্মানির অর্থ মন্ত্রণালয়ের অর্থায়ন ও শিক্ষা মন্ত্রণালয়ের আমন্ত্রণে বার্লিনে একটি আন্তর্জাতিক সিম্পোজিয়ামে যোগ দেন তিনি। এছাড়াও সরোজ মেহেদী বেলজিয়াম, হাঙ্গেরি, অস্ট্রিয়া, ইউক্রেন, মালয়েশিয়া, তুরস্ক, ভারত প্রভৃতি দেশে অনুষ্ঠিত বিভিন্ন আন্তর্জাতিক প্রোগ্রামেও তিনি অংশগ্রহণ করেছেন।

About Anik Ahmed

Check Also

“পুকুরে মাছ চাষে ব্যবহৃত খাদ্যের ৬০ ভাগই অপচয় হয়” : অভিমত নেদারল্যান্ডসের গবেষকের

আজ ২১ মার্চ ২০১৯ খ্রি. তারিখ বিকেল সাড়ে ৩ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *