Thursday , December 13 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / এগ্রোনোমি সোসাইটির ১৭তম কনফারেন্স অনুষ্ঠিত, প্রেজেন্টেশন প্রতিযোগিতায় প্রথম শেকৃবির মাসুদ

এগ্রোনোমি সোসাইটির ১৭তম কনফারেন্স অনুষ্ঠিত, প্রেজেন্টেশন প্রতিযোগিতায় প্রথম শেকৃবির মাসুদ

কানিজ ফাতেমা, শেকৃবি প্রতিনিধি: সম্প্রতি Bangladesh Society of Agronomy (BSA) এর ১৭তম কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শতাধিক শিক্ষার্থী, গবেষণা প্রতিষ্ঠান আর বৈজ্ঞানিক কর্মকর্তাদের নিয়ে মুখরিত হয় এ আয়োজন। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “Agronomy for food & nutrition Security”। শনিবার (পহেলা ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) সবুজ প্রাঙ্গনে আয়োজিত এ অনুষ্ঠান যেন ছিল সকল কৃষিবিদদের প্রানের মেলা।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন BSA এর সাধারণ সম্পাদক প্রফেসর ড. রুহুল আমীন(শেকৃবি)। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. হারুন-উর-রশিদ (PSTU), প্রফেসর ড. মোঃ হজরত আলী (FCUB), বশেমুরকৃবির ভিসি প্রফেসর ড. গিয়াস উদ্দিন মিয়া মহোদয়গণ। BSA এর সভাপতি ড. মোঃ রফিকুল ইসলাম তার শুভেচ্ছা বক্তব্যে BSA বর্তমান ও আগামী অর্থবছরের কার্যক্রমসমূহ তুলে ধরেন। তিনি উল্লেখ করেন, “আমাদের এই পথচলা শুধু বাংলাদেশ নয় বরং তা SDG (Sustainable Development Goal) কে ঘিরে যার মাধ্যমে আসবে মানসম্পন্ন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা।আগামীর দিনগুলোতে SDG-2 এর লক্ষ্যমাত্রা অর্জনে কৃষিতত্ত্বের ভূমিকা আরো সম্প্রসারিত হবে বলে আমরা আশাবাদী। ”

আয়োজিত অনুষ্ঠানের ২য় পর্যায়ে ছিল বৈজ্ঞানিক কর্মকর্তা ও MS শিক্ষার্থীদের জন্য Research Presentation Competition. এসময় তারা সমসাময়িক নানা উচ্চফলনশীল খাদ্যশস্য যেমন ভূট্টা, ধান, সাদা ভূট্টা, গম ইত্যাদির চাহিদা ও ভবিষ্যৎ বিষয়ক চমকপ্রদ উপস্থাপনা করেন। প্রেজেন্টেশন প্রতিযোগিতায় বচনশৈলী ও তুখোড় বক্তব্য দ্বারা প্রথম স্থান অর্জন করেন শেকৃবির মাসুদ চৌধুরী। র‍্যাফেল ড্র এর মাধ্যমে এ অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষনা করা হয়।

About Anik Ahmed

Check Also

পবিপ্রবি’তে ভর্তি পরীক্ষার সকল ইউনিটের ফলাফল প্রকাশ

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সকল ইউনিটের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *