Saturday , December 15 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / চালু হলো নোবিপ্রবির এপ NSTUinfo Dairy

চালু হলো নোবিপ্রবির এপ NSTUinfo Dairy

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন অ্যান্ড্রয়েড অ্যাপ ‘NSTUinfo Dairy’ প্লে স্টোরে ছাড়া হয়েছে। আজ শুক্রবার (১ ডিসেম্বর) গুগল প্লে স্টোরে অ্যাপটি ছাড়া হয়। এর আগে গত বুধবার সকালে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) সাইবার সেন্টারে নতুন এই এন্ড্রয়েড অ্যাপস এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

এই অ্যাপটিতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও বিভাগে কর্মরত শিক্ষকবৃন্দের সর্বশেষ তথ্য, বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, শাখা, সেলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনী তথ্য সন্নিবেশ রয়েছে।
তাছাড়া এ অ্যাপসে আরো থাকছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অথরিটি যেমন- রিজেন্ট বোর্ড, একাডেমিক কাউন্সিল, অর্থ কমিটির তালিকা । থাকছে বিশ্ববিদ্যালয়ের পাবলিক অরিয়েন্টেড জরুরি অফিসসমূহ যেমন- ভিসি অফিস, রেজিস্ট্রার অফিস, প্রক্টর অফিস, ট্রান্সপোর্ট সেকশন, হলসমূহের অফিস, মেডিকেল সেন্টার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তর এর গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টেলিফোন ও মোবাইল নম্বর । অ্যাপটি ২০১৮ এর ডায়রীর উপর ভিত্তি করে করা। ২০১৯ সালের ডায়রী আসলে আবার আপডেট করে দেয়া হবে।

এছাড়া এতে নোয়াখালী জেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও ব্যক্তির তথ্য হালনাগাদ থাকবে। যে কোনো এন্ড্রয়েড মোবাইল ফোনে এটি ইনস্টল করা যাবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় সাইবার সেন্টারের অধীনে ২০১৮ সালে অ্যাপটি বর্তমান চতুর্থ ভার্সন ডেভেলাপ করেছেন কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (সিএসটিই) বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী সাইফুল হক হৃদয় । এর আগে ২০১৪-২০১৭ পর্যন্ত প্রথম তিনটি ভার্সন নিজ উদ্যোগে ডেভেলাপ করেছিলেন সিএসটিই বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থীরা। এখন থেকে অ্যাপ সংক্রান্ত সকল আপডেট এবং মেইন্টেন্স বিশ্ববিদ্যালয় সাইবার সেন্টারের অধীনে হবে।

About Al Amin

Check Also

শহীদ বুদ্ধিজীবী দিবসে সিকৃবিতে আলোক প্রজ্জ্বলন

অর্ঘ্য চন্দ, সিকৃবি প্রতিনিধি : ১৪ ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস। বাঙালির ইতিহাসে এক কালো দিন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *