Sunday , December 16 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / হামলাকারীদের শাস্তি দাবি করল বাকৃবি পরিবার

হামলাকারীদের শাস্তি দাবি করল বাকৃবি পরিবার

কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) চত্বর ও কৃষি গবেষণা কাউন্সিলের (বিএ আরসি) সামনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটদের উপর অতর্কিত হামলাকারীদের শাস্তির দাবি জানিয়েছে বাকৃবি পরিবার। শুক্রবার বেলা ৫ টার দিকে বাকৃবি উপাচার্যের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাকৃবি উপ-উপচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন, কেইআইবি নির্বাচন ছালেহ-মোয়াজ্জেম পরিষদের ময়মনসিংহ বিভাগীয় পরিচালনা পরিষদের সদস্য সচিব অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস, সহকারী প্রক্টর ড. মো. শহীদুল আলম, ড. এ কে এম মমিনুল ইসলাম, জনসংযোগ ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু প্রমুখ।

সংবাদ সম্মেলনে বাকৃবি প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন বলেন, রাতের আধারে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট অবসরপ্রাপ্ত মৎস্য কর্মকতা ও কেআইবি ২০১৯-২০ নির্বাচন কমিশনের সদস্য কৃষিবিদ মজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সারোয়ার মোর্শেদ জাস্টিস, বাকৃবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এম আনোয়ারুল হক সহ অনেকের উপর সন্ত্রাসী লেলিয়ে দিয়ে অতর্কিত হামলা চালায় নীতিশ-প্রিন্স প্যানেলের অনুসারীরা। তিনি তার বক্তব্যে আরো বলেন, নির্বাচনের কমিশনের লিস্টে থাকা প্রায় ৫ শত এর অধিক গ্রাজুয়েটের কোন তথ্য নেই, এগুলো প্রধানত ভুয়া ভোটার। নির্বাচনে কারচুপি করার জন্যই তারা এ নামগুলো ঢুকিয়েছেন। এছাড়াও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ও নীতিশ-প্রিন্স প্যানেলের অনুসারীদের পোলিং অফিসার হিসেবে নিয়োগ করায় আমরা মনে করেছি নির্বাচন সুষ্ঠ হবে না। আমরা কেআইবি নির্বাচন কমিশন বরাবর লিখিত অভিযোগ দেয়ার পরও তারা বিষয়টি আমলে নেননি। এমনকি শুক্রবার নির্বাচনের দিনে প্রার্থীরা যেন না আসতে পারে তার ব্যবস্থা করে রেখেছিল তারা। এ কারণে নির্বাচন সুষ্ঠ না হওয়ার আশঙ্কাায় মাননীয় হাইকোর্টের স্থগিতাদেশ নিয়ে কেআইবিতে গেলে তা প্রথমে নিতে না চাওয়া ও সিনিয়র কৃষিবিদ মুজিবর রহমানকে লাঞ্চিত করেন। পরে বৃহস্পতিবার রাত ১২ টার দিকে বিএআরসির সামনে সারোয়ার মোর্শেদ জাস্টিস, এম আনোয়ারুল হক সহ অনেকের উপর সন্ত্রাসী হামলা চালানোর অভিযোগ করেছেন তিনি।

About Editor

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *