Sunday , December 16 2018
সর্বশেষ
Home / পাঁচমিশালি / কেঅাইবি নির্বাচনে ভোট প্রদান সংক্রান্ত নির্দেশিকা

কেঅাইবি নির্বাচনে ভোট প্রদান সংক্রান্ত নির্দেশিকা

কানিজ ফাতেমা, শেকৃবি: অার মাত্র একদিন পরেই অনুষ্ঠিত হবে বহুল প্রত্যাশিত কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ (কেঅাইবি) ২০১৯-২০ মেয়াদের নির্বাচন। জমজমাট নির্বাচনী প্রচারণা আর প্রার্থী সমাগমে এখন উত্তাল নানা দেশের কৃষি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহ। অাসন্ন এই নির্বাচনে ভোট প্রদান সংক্রান্ত কিছু নিয়য়মাবলী জেনে নেয়া অত্যন্ত জরুরি, অন্যথায় বাতিল হয়ে যেতে পারে অাপনার ভোট। তাই, অাসুন জেনে নেই কেঅাইবি নির্বাচনে ভোট প্রদান সংক্রান্ত কিছু নির্দেশিকা যা একজন ভোটারকে তার পছন্দের প্রার্থী নির্বাচনসহ যথাযথ ভোট প্রদানে সহয়তা করবে:

১. সবাই নিজের আইডেন্টেটিটি সম্বলিত ফটো আইডি কার্ড যেমন ভোটার আইডি অথবা স্টুডেন্ট আইডি অথবা চাকুরিজীবিদের স্ব স্ব প্রাতিষ্ঠানিক আইডি কার্ড নিয়ে আসবেন।

২. ভোটার লিস্ট দেখে স্ব স্ব ভোটার নম্বর জেনে আসবেন। Pdf file open করে ভোটার লিস্ট contrl+find দিয়ে নিজের নাম দিয়ে search দিলে ভোটার নম্বর ও অন্যান্য তথ্য পাবেন।

৩. নিতীশ-প্রিন্স ও আতা-মাহবুব নাম সম্বলিত সরবরাহকৃত প্যানেল লিস্টটি সাথে রাখবেন অথবা না পেলে সরবরাহ করা হবে ভোটের দিন কেন্দ্রে যাওয়ার সময় তার পিছনে ভোটার নং লিখে রাখবেন ও প্যানেল লিস্ট দেখে সব প্রার্থীর নামের পাশে ভোট প্রদানের জন্য ❌ ক্রস চিহ্ন কলম দিয়ে আবারও বলছি❌ চিহ্ন ব্যাবহার করবেন। অন্য কোন চিহ্ন যেমন ✅ চিহ্ন ব্যবহার করবেন না তাহলে ভোট বাতিল হয়ে যাবে।

৪. প্যানেলের সকল প্রার্থীকে প্রার্থীকে ❌ চিহ্ন দিয়ে ভোট সম্পন্ন করে কেন্দ্র ত্যাগ করবেন।

৫. কেউ ভোটার নম্বর না জানলে কেন্দ্রে প্রবেশের আগে কৃষিবিদ আফম নাছিম প্রদত্ত নিতীশ-প্রিন্স ও ঢাকা মেট্রোর আতা-মাহবুব প্যানেলের প্রতিনিধি আপনাদের সরবরাহ করবেন।

About Anik Ahmed

Check Also

কেঅাইবি নির্বাচন স্থগিত

এগ্রিভিউ নিউজ ডেস্ক: বহুল প্রত্যাশিত কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেঅাইবি) এর ২০১৯-২০ মেয়াদের নির্বাচন স্থগিত করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *