Saturday , December 15 2018
সর্বশেষ
Home / Uncategorized / শেখ হাসিনা ও ফজিলাতুন্নেছা মুজিব হলে নারী কৃষিবিদদের নির্বাচনী প্রচারণা

শেখ হাসিনা ও ফজিলাতুন্নেছা মুজিব হলে নারী কৃষিবিদদের নির্বাচনী প্রচারণা

কানিজ,শেকৃবি প্রতিনিধিঃ “উন্নয়নের অগ্রযাত্রা অদম্য কৃষিবিদ”– কৃষকরত্ন শেখ হাসিনার এ মূলমন্ত্রকে সমুন্নত রাখতে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ ও ঢাকা মেট্রোপলিটন (কেআইবি) ২০১৯-২০২০ সেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩শে নভেম্বর। এ উপলক্ষ্যে চলছে নির্বাচনী প্রচারনা। এরই অংশ হিসেবে আজ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এর ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল ও কৃষকরত্ন শেখ হাসিনা হলে নারী প্রার্থীরা নিজেদের মনোনয়ন প্রচারণা চালান। এ বছর আতা-মাহবুব প্যানেল থেকে নারী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন শেকৃবির দুই সহকারী অধ্যাপক কৃষিবিদ রেজওয়ানা কবির রাসা ও কৃষিবিদ নিপা মোনালিসা। বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ মনোনীত ডা. ফজলে রাব্বি মন্ডল (আতা)- অা ফ ম মাহবুবুল হাসান মাহবুব নেতৃত্বাধীন প্যানেলে সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচন করছেন রেজওয়ানা কবির রাসা (ভোটার নং – ৫০৮৭) ও নারী বিষায়ক সম্পাদক পদে নির্বাচন করছেন নিপা মোনালিসা (ভোটার নং – ৫০৮৬) যারা উভয়ই ছাত্রী হলে সহকারী প্রভোষ্ট এর দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করছেন।

প্রচারনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক, উভয় হলের ছাত্রলীগের নারী নেত্রীবৃন্দ, সহকারী প্রভোষ্টগন এবং সিনিয়র নেত্রীবৃন্দ।

রেজওয়ানা কবির রাসা বর্তমানে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সাংস্কৃতিক সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য। নিপা মোনালিসা ছিলেন শেকৃবি শাখা ছাত্রলীগের সাবেক উপ স্বাস্থ্য ও চিকিৎসা বিষায়ক সম্পাদক। তারা উভয় আসন্ন নির্বাচনে তাদের পক্ষে সর্বোচ্চ ভোট কামনা করেন। এ সময়ে ছাত্রীদের সার্বিক উন্নয়ন সহ নারী কৃষিবিদের উন্নয়নে শতাধিক সহয়তার আশাবাদ ব্যক্ত করেন তারা। উল্লিখিত বক্তব্যে, জাতীয় কৃষিনীতি ও দেশের নারী কৃষিবিদের সাথে একাত্ব হয়ে কাজ করার ইচ্ছা পোষণ করেন অাগামীর দুই নারী নেত্রী।

About Anik Ahmed

Check Also

ঝিনাইদহের সাধুহাটিতে ব্রি-ধান ৭১ এর মাঠ দিবস পালিত

ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি গ্রামে সাধুহাটি ব্লকে সোমবার ব্রি-ধান ৭১ এর মাঠ দিবস পালিত হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *