Saturday , December 15 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / যবিপ্রবির স্নাতক ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

যবিপ্রবির স্নাতক ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

মোসাব্বির হোসাইন, যবিপ্রবি প্রতিনিধিঃ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। আজ ১৯ নভেম্বর রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ বছর ৯১৫ আসনের বিপরীতে ৪৪ হাজার ২০৬ জন আবেদন করেছেন।

এ বছর যবিপ্রবির ভর্তি পরীক্ষা আটটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে যবিপ্রবিতে ‘এ’ ইউনিটে ২৭০টি আসনের বিপরীতে ১৪ হাজার ৪৩২ জন; ‘বি’ ইউনিটে ১৮০টি আসনের বিপরীতে ১২ হাজার ৭২ জন; ‘সি’ ইউনিটে ২৩৫টি আসনের বিপরীতে ১০ হাজার ৬৪৩ জন; ‘ডি’ ইউনিটে ৬০টি আসনের বিপরীতে ৪ হাজার ১৫৫ জন, ‘ই’ ইউনিটে ৩০টি আসনের বিপরীতে ৬১৪ জন এবং ‘এফ’ ইউনিটে ১৪০টি আসনের বিপরীতে ২ হাজার ২৯০ জন ভর্তি পরীক্ষার্থী আবেদন করেছেন।

আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯:৩০-১১.০০টা পর্যন্ত এ ইউনিট, দুপুর ১২:৩০-২.০০ পর্যন্ত বি ইউনিট এবং বিকেল ৩:৩০-৫:০০ পর্যন্ত সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯:০০-১০:৩০ পর্যন্ত ডি ইউনিট, বেলা ১১.০০-১২:৩০ পর্যন্ত ই ইউনিট এবং ৩:৩০-৫.০০ পর্যন্ত এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসেম্বর।

সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস যেমন: ক্যালকুলেটর (শুধুমাত্র ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে উল্লেখিত ক্যালকুলেটর আনা যাবে), মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ। এই নির্দেশ অমান্যকারীকে হল থেকে বহিষ্কার করা হবে। ভর্তি পরীক্ষার সময় কেউ যেন বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করতে না পারে এ জন্য সবকটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কেউ বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাকে শাস্তির আওতায় আনা হবে।

About Mossabbir Hossain

Check Also

শহীদ বুদ্ধিজীবী দিবসে সিকৃবিতে আলোক প্রজ্জ্বলন

অর্ঘ্য চন্দ, সিকৃবি প্রতিনিধি : ১৪ ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস। বাঙালির ইতিহাসে এক কালো দিন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *