Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / যবিপ্রবিতে আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস পালিত

যবিপ্রবিতে আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস পালিত

মোসাব্বির হোসাইন, যবিপ্রবি প্রতিনিধিঃ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে মিল রেখে বর্ণাঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস পালন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের এআইএস ক্লাব।

দিবসটি উপলক্ষে আজ শনিবার দুপুরে এআইএস ক্লাবের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত গ্রন্থাগার কাম একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে অদম্য ৭১ এর সামনে এসে শেষ হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি ভবনের গ্যালারিতে আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. মো: জিয়াউল আমিন। তিনি বলেন, অ্যাকাউন্টিংয়ের শিক্ষার্থী হিসেবে শুধু বিশ্ববিদ্যালয় বা নিজ দেশে অবদান রাখলে হবে না, সারা বিশ্বে এই সেক্টরে অবদান রাখতে হবে।

সভাপতির বক্তব্যে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান ড. মো. মেহেদী হাসান বলেন, প্রায় সমস্ত দুর্নীতিই আর্থিক খাতের সাথে সম্পর্কিত। তাই সঠিক হিসাবরক্ষণের মাধ্যমেই কেবল আমরা সফলতা নিশ্চিত করতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. মো: নাজমুল হাসান, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মো জাহাঙ্গীর আলম, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মো: কামাল হোসেন, সৌরভ চন্দ্র তালুকদার, প্রভাষক আবদুস সালাম, তরুন সেন, শারমিন আক্তার প্রমুখ। অনুষ্ঠানে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ সম্পর্কিত সকল তথ্য উপস্থাপন করেন বিভাগটির দ্বিতীয় ব্যাচের ছাত্র শেখ সাকিব জাওয়াদ।

আলোচনা পর্ব শেষে আন্তর্জাতিক অ্যাকাউন্টিং দিবস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা পরিবেশন করেন নাচ, গান ও নাটিকা।

 

About Mossabbir Hossain

Check Also

যবিপ্রবির স্নাতক ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

মোসাব্বির হোসাইন, যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *