Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / নোবিপ্রবি ফার্মেসী বিভাগের নতুন চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ সেলিম হোসেন

নোবিপ্রবি ফার্মেসী বিভাগের নতুন চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ সেলিম হোসেন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ফার্মেসী বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন প্রফেসর ড. মুহাম্মদ সেলিম হোসেন। গত ২১অক্টোবর সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ শফিকুল ইসলাম হতে তিনি এ দায়িত্ব বুঝে নেন।

চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার পর তিনি বলেন,

নোবিপ্রবি ফার্মেসী কে আমরা বরাবরের মতো বিভাগ বলিনা, পরিবারের মতো দেখি একে । দায়িত্ব নেয়ার পর আমার মূল কাজ হলো ফার্মেসী বিভাগের সুনাম অক্ষুন্ন রেখে এর পাঠদান কৌশল আধুনিকায়ন ও গবেষণা বিষয়ে ব্যাপক গুরুত্বারোপ করে শিক্ষার্থীদের সর্বোচ্চ সংখ্যায় গবেষণায় সংযুক্ত রাখা ।

বিশেষ পরিকল্পনার মধ্যে, ‘এনিম্যাল হাউজ ও ‘সেল কালচার হাউজ’ অদূর ভবিষ্যতে স্থাপনের আশাবাদ ব্যাক্ত করেন তিনি। প্রফেসর ড. মুহাম্মদ সেলিম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ এ অধ্যায়ন করেন। তাঁর পৈতৃক নিবাস জামালপুরের সরিষাবাড়ী উপজেলার করগ্রামে। তিনি দিগপাইত ডি.কে. উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক ও নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। জাপানের তত্তোরি বিশ্ববিদ্যালয় থেকে “মোলিক্যুলার সেল বায়োলজি” বিষয়ে উচ্চতর পিএইচডি ডিগ্রি লাভ করেন। তাঁর গবেষনার মূখ্য উপাদান ছিলো ‘অবেসিটি, ডায়বেটিস ‘। উল্লেখ্য, প্রফেসর ড. মুহাম্মদ সেলিম হোসেন ২য় বারের মতো চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হওয়ায় উক্ত বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ, সকল বর্ষের শিক্ষার্থীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

About Al Amin

Check Also

ডেইরী শিল্পে সফলতার অপর নাম “কৃষিবিদ ডেইরী ফার্ম”

অনিক অাহমেদ, সাভার, ঢাকা: দেশের ক্রমবর্ধমান মানুষের প্রাণিজ অামিষের চাহিদা পূরণে ব্যাপক ভূমিকা পালন করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *