Monday , February 18 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / নানা আয়োজনে সিকৃবির ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে সিকৃবির ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসাহ উদ্দীপনার সঙ্গে পালন করা হয়েছে। শুক্রবার সকাল ৯ টায় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়। এসময় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শান্তির প্রতীক সাদা পায়রা ও রঙিন বেলুন উড়ানো হয়।

এরপর শুরু হয় আনন্দ শোভাযাত্রা। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদারের নেতৃত্বে শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে।

শোভাযাত্রা শেষে ক্যাম্পাসের কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো. আবুল কাশেমের সভাপতিত্বে এবং প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কৃন্ডুর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিকৃবি ভিসি প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

এতে বক্তব্য রাখেন রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. পীযুষ কান্তি সরকার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো. আনিসুর রহমান, কর্মচারী সমিতির সভাপতি শাহ আলম সুরুক।

আলোচনা সভা শেষে জন্মদিনের কেককাটা হয় ও মিষ্টি বিতরণ হয়। মিলনায়তনে বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, দফতর প্রধানবৃন্দ, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং ক্যাম্পাসের প্রাণ সিকৃবির ৬ অনুষদের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্যাম্পাসের বিভিন্ন রাস্তায় রঙিন আলপনা এঁকেছে সিকৃবি আর্ট ক্লাব।

উল্লেখ্য, ২০০৬ সালের প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে দীর্ঘ ১২ বছর উত্তর পূর্বাঞ্চলসহ পুরো দেশের কৃষিসেবায় কাজ করছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় পরিবার। ৬টি অনুষদ ও ৪৭ টি বিভাগের মাধ্যমে একাডেমিক কার্যক্রম চলছে।

About Argho Chanda

Check Also

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ‘ছায়া জাতিসংঘ সংস্থার’ অধীনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ছায়া জাতিসংঘ সম্মেলন।

সিভাসু প্রতিনিধিঃ আগামী ১৪-১৬মার্চ ২০১৯, চট্রগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *