Tuesday , November 20 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / অভিনন্দনের জোয়ারে ভাসছে বাকৃবি

অভিনন্দনের জোয়ারে ভাসছে বাকৃবি

মো. শাহীন সরদার, বাকৃবি প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিনন্দনের জোয়ারে ভাসছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় পরীক্ষা দেওয়ার সুযোগ পাচ্ছে না তাদের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাকৃবিকে সাধুবাদ জানাচ্ছে মানুষ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, যেসকল আবেদনকারী ফি জমা দিয়েছেন কিন্তু জিপিএ ৯.৪২ এর কম থাকায় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাননি তাদের কাছ থেকে আবেদন ফি বাবদ ৭০০ টাকা থেকে প্রসেসিং ফি এর ২০০ টাকা রেখে অবশিষ্ট টাকা ফেরত দেয়া হবে। এজন্য শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.bau.edu.bd) লগ ইন করে আগামী ৩০ নভেম্বরের মধ্যে একটি রকেট নাম্বার দিতে হবে। পরবর্তীতে ওই রকেট নাম্বারে ৫০০ টাকা ফেরত দেয়া হবে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার মো. সারওয়ার জাহান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল আওয়াল বলেন প্রায় ৫৭৮২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে না।

উল্লেখ্য যে, বাকৃবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অনলাইনে প্রায় ২০ হাজার শিক্ষার্থী আবেদন করে। প্রতিবছরের ন্যায় মেধার ভিত্তিতে আসন সংখ্যার দশগুন মোট ১২ হাজার ৩০০ জন আবেদনকারীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন ফি ছিলো ৭০০ টাকা। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে না তাদের কাছ থেকেও আবেদন ফি নেওয়ায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ অনেকদিন থেকেই তীব্র নিন্দা ও সমালোচনা করে আসছিলো।

About Editor

Check Also

যবিপ্রবির স্নাতক ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

মোসাব্বির হোসাইন, যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *