Sunday , February 17 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / প্রান্তিক খামারীদের নিয়ে বিশ্ব ডিম দিবস উৎযাপন করল পিয়ারটপ লিমিটেড ও বিএলএস

প্রান্তিক খামারীদের নিয়ে বিশ্ব ডিম দিবস উৎযাপন করল পিয়ারটপ লিমিটেড ও বিএলএস

ডেস্ক নিউজঃ নওগার মান্দা উপজেলার কালীগ্রামে অবস্থিত শাহ কৃষি তথ্য পাঠাগার এ গত ১২ অক্টোবর প্রায় দেড় শতাধিক প্রান্তিক খামারীদেরকে নিয়ে বাংলাদেশ লাইভস্টক সোসাািিট ও পিয়ারটপ লিমিটেড-এর যৌথ উদ্যোগে এবং শাহ কৃষি তথ্য পাঠাগার এর সার্বিক সহোযোগিতায় পালিত হল বিশ্ব ডিম দিবস-২০১৮।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিয়ারটপ লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ ডাঃ সৈয়দ মোস্তফা আলী (শামীম) এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেটার ন্যচার এন্ড লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান হাসিবুল হাসান নান্নু, বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সাধারন সম্পাদক ড. হেমায়েতুল ইসলাম (আরিফ) ও কোষাধক্ষ মোঃ এনামুল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব প্রফেসর ড. মোঃ জালাল উদ্দিন সরদার, সভাপতি বাংলাদেশ লাইভস্টক সোসাইটি।
অনুষ্ঠানের শুরুতেই শাহ্ কৃষি তথ্য পাঠাগারের প্রতিষ্ঠাতা জনাব মোঃ জাহাঙ্গীর আলম শাহ্ স্বাগত বক্তব্যে শাহ্ কৃষি তথ্য পাঠাগারের কার্যক্রম তুলে ধরেন।

ড. হেমায়েতুল ইসলাম তার বক্তব্যে খামারীদের বিভিন্ন সমস্যা এবং তার প্রতিকার নিয়ে বিস্তারিত আলোচনা করেন। মোঃ হাসিবুল হাসান নান্নু তার বক্তব্যে পরিবেশ সংরক্ষণ -এর গুরুত্ব তুলে ধরেন। মোঃ এনামুল হক খামার পরিচালনার ক্ষেত্রে খামারীদের সচেতনতামূলক ধারনা এবং কারিগরি বিষয়সমূহ নিয়ে আলোচনা করেন।


অনুষ্ঠানের প্রধান অতিথি ডাঃ সৈয়দ মোস্তফা আলী তার বক্তব্যে খামারের রোগ প্রতিরোধ ব্যবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং টিকা প্রদান সম্পর্কে তাদের সম্যক জ্ঞান প্রদান করেন। অনুষ্ঠানটির অন্যতম বৈশিষ্ঠ্য ছিল খামারীদের প্রাণি স্বাস্থ্য কার্ড প্রদান ও কৃষি তথ্য ভান্ডার-এর কার্যক্রম শুরু।

পরিশেষে খামারীদেরকে আপ্যায়ণ ও সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সভাপতি মহোদয় অনুষ্ঠানের সফল পরিসমাপ্তি ঘোষনা করেন।

About Editor

Check Also

পবিপ্রবি’তে বাঁধনের নতুন কার্যনিবাহী কমিটি; সভাপতি সোহানুর, সাধারন সম্পাদক- ইফরাদ

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাঁধন ইউনিটের নতুন কার্যনির্বাহী কমিটি সহ সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *