Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / জমকালো আয়োজনে পবিপ্রবি’তে বাঁধন উৎসবের সমাপ্তি

জমকালো আয়োজনে পবিপ্রবি’তে বাঁধন উৎসবের সমাপ্তি

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি:
একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন” স্লোগানেস্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন এর অগ্রযাত্রার ২১ বছর পূর্তি উদযাপন উপলক্ষে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বাঁধন ইউনিট কর্তৃক আয়োজিত তিনদিনব্যাপি বাঁধন উৎসবের শেষ দিনে খেলাধুলা, মতবিনিময় সভা, সদস্য ও ডোনার সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছিলো।

শুক্রবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় পবিপ্রবি বাঁধন অফিসের সামনে কেক কেটে বাঁধন উৎসবের শেষ দিনের শুভারম্ভ করা হয়। এসময় উপস্থিত ছিলেন পবিপ্রবি বাঁধনের ছাত্র উপদেষ্টা কৃষিবিদ আসাদুজ্জামান আসাদ, কৃষিবিদ মোঃ কামরুজ্জামান সোহাগ, মোঃ রাকিবুল ইসলাম, পবিপ্রবি বাঁধনের সভাপতি মোঃ নাজমুস সাকিব, সাধারণ সম্পাদক মোঃ ফকরুল আলম হাসিব এবং কেন্দ্রীয় প্রতিনিধি মোঃ মামুন খানসহ বাঁধনের পবিপ্রবি ইউনিটের অন্যান্য কর্মীবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

কেক কাটা শেষে সকাল ১০টায় মানবতার এই সেবকরা অন্যান্য শিক্ষার্থীদের রক্তদানে উদ্বুদ্ধ করতে বাঁধন লোগো সম্বলিত টি-শার্ট পরিধান করে এক আনন্দ শোভাযাত্রার বের করে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জয়বাংলা চত্বরে এসে শেষ হয়। এসময় দিনটিকে আরো স্মৃতিময় করে তুলতে ডোনার, সদস্য এবং বাঁধনের সাবেক কর্মীবৃন্দ ক্যাম্পাসের সৌন্দর্যমন্ডিত স্থানগুলোতে একত্রে ক্যামেরাবন্দি হন।

পরে সকাল ১১টায় ডোনার ও সদস্যদের মধ্যে বালিশ বদল, ঝুড়িতে বল নিক্ষেপ, স্লো সাইকেল, হাঁড়ি ভাঙ্গা, সাঁতারসহ বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতামূলক খেলার আয়োজন করা হয়।

সাবেক বাঁধন কর্মীদের সাথে বিকাল ৪টায় মতবিনিময় সভা ও চা আড্ডার আয়োজন করা হয়। এসময় সাবেক কর্মীদের খোঁজ খবর নেয়াসহ পবিপ্রবি বাঁধনকে আরো গতিশীল করতে বিভিন্ন দিক-নির্দেশননামূলক বক্তব্য উঠে আসে।

পরে সন্ধ্যা ৭টায় পবিপ্রবি বাঁধনের সভাপতি মোঃ নাজমুস সাকিবের এবং সাধারণ সম্পাদক মোঃ ফকরুল আলম হাসিবের সঞ্চালনায় সদস্য সংবর্ধনা ও ডোনার সন্মাননার আয়োজন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী, বাঁধনের ছাত্র উপদেষ্টা, সাবেক ও বর্তমান বাঁধন কর্মীসহ প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রাত ৮ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় পবিপ্রবি বাঁধন কর্মীরা গান ও নাচ পরিবেশন করেন। পরে উক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে গড়া সুনামধন্য ব্যান্ড “টিউন ক্র্যাফট” দর্শকদের সামনে গান পরিবেশন করেন।

রাত ১০টায় মোঃ নাজমুস সাকিবের সমাপনী বক্তব্যের মাধ্যমে বাঁধন উৎসব ২০১৮ এর আনুষ্ঠানিকতা শেষ হয়।

About Tahzib Mondal

Check Also

ডেইরী শিল্পে সফলতার অপর নাম “কৃষিবিদ ডেইরী ফার্ম”

অনিক অাহমেদ, সাভার, ঢাকা: দেশের ক্রমবর্ধমান মানুষের প্রাণিজ অামিষের চাহিদা পূরণে ব্যাপক ভূমিকা পালন করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *