Tuesday , November 20 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / ইস্পাহানি এগ্রো লিমিটেডের কৃষি মেলা বরগুনার পাথরঘাটায়

ইস্পাহানি এগ্রো লিমিটেডের কৃষি মেলা বরগুনার পাথরঘাটায়

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি:
বরগুনার পাথরঘাটা উপজেলায় ইস্পাহানি এগ্রো লিমিটেডের আয়োজনে “ইস্পাহানি কৃষি পণ্য ও প্রযুক্তি মেলা” অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) উপজেলার কামারহাট ৩৭নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে মেলাটি অনুষ্ঠিত হয়। এসময় বিদ্যালয়ের সভাপতি মো: বাবুল পহলানের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলার সম্মানিত কৃষি কর্মকর্তা কৃষিবিদ শিশির কুমার বড়াল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্পাহানি এগ্রো লিমিটেডের ডেপুটি ম্যানেজার কৃষিবিদ সবুর খান লিমন, বরিশালের রিজিওনাল ম্যানেজার শেখ গোলাম মোস্তাইন, পাথরঘাটা ইস্পাহানি এগ্রো লিমিটেডের ডিলার মো: জাহাঙ্গীর হোসেন এবং মো: জাহাঙ্গীর খান। এছাড়াও এসময় সুশীল সমাজের ব্যক্তিবর্গ, সাংবাদিক, প্রান্তীয় কৃষক, খামারীসহ প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত মেলা পরিচালনা করেন ইস্পাহানি এগ্রো লিমিটেডের পটুয়াখালীর সেলস এন্ড মার্কেটিং অফিসার মি. অনিমেষ বিশ্বাস।

মি. অনিমেষ বিশ্বাসের পরিচালনায় উক্ত মেলায় ইস্পাহানি এগ্রো লি. কর্তৃক বাজারজাত কৃত বীজ, বালাইনাশক এবং কৃষি প্রযুক্তি প্রদর্শনী করা হয়। কৃষিজীবী ভাই-বোন ও তাদের সন্তানদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। পাখি ওড়া, হাড়িভাঙ্গা, তৈলাক্ত কলাগাছের আরোহণ সহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান জনাব আকন মোঃ শহীদ।

কৃষিবিদ নিয়াজ মুর্শীদের উপস্থাপনায় আলোচনা অনুষ্ঠানের স্বাগত বক্তৃতায় শেখ গোলাম মোস্তাইন ইস্পাহানি এগ্রো লি. সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন। বিশেষ অতিথির বক্তৃতায় কৃষিবিদ সবুর খান লিমন ইস্পাহানি এগ্রো লি. কর্তৃক বাজারজাত কৃত বীজ ও জৈব বালাইনাশ সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ শিশির কুমার বড়াল রাসায়নিক বালাইনাশকের অপকারিতা ও জৈব বালাইনাশকের উপকারিতা সম্পর্কে উপস্থিত কৃষিজীবী ভাই ও বোনদের অবহিত করেন। পাশাপাশি জৈব বালাইনাশক ব্যাবহারের মাধমে স্বাস্থ্য সম্মত ও টেকসই কৃষি প্রযুক্তির বাস্তবায়ন এবং রাসায়নিক বালাইনাশকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার জন্য সবাইকে আহবান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠান পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন ইস্পাহানি এগ্রো লিমিটেডের ফিল্ড অফিসার মো: শফিকুল ইসলাম ও মো: মিরাজ শেখ।

About Tahzib Mondal

Check Also

আগামীকাল শেষ হচ্ছে পবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা

পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ভর্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *