Tuesday , February 19 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / ‘বাঁধন’ এর ২১ বছর পূর্তি উপলক্ষ্যে সিকৃবিতে আনন্দ র‍্যালী ও ডোনার সংবর্ধনা

‘বাঁধন’ এর ২১ বছর পূর্তি উপলক্ষ্যে সিকৃবিতে আনন্দ র‍্যালী ও ডোনার সংবর্ধনা

অর্ঘ্য চন্দ ,সিকৃবি প্রতিনিধি :স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন এর ২১ বছর পূর্তি উপলক্ষ্যে আনন্দ র‍্যালীর আয়োজন করে বাঁধন , সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ইউনিট। আজ বিকাল সাড়ে চারটায় আয়োজিত এই র‍্যালী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে কেন্দ্রীয় অডিটোরিয়ামের সামনে গিয়ে শেষ হয়।

এছাড়াও সিকৃবি ইউনিটের বাঁধনকর্মী অকাল প্রয়াত শামসুন্নাহার মিলির স্মরণে প্রথমবারের মত রক্তদাতা সংবর্ধনার আয়োজন করে বাঁধন সিকৃবি ইউনিট।বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন বাঁধন ,সিকৃবি ইউনিটের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবির ভিসি প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার,প্রক্টর মৃত্যুঞ্জয় কুন্ডু,প্রফেসর জসীম উদ্দীন,প্রফেসর ড. মোঃ রাশেদ আল মামুন , প্রফেসর ড. পীযূষ কান্তি সরকারসহ বিভিন্ন  অনুষদের শিক্ষক, বাঁধন সিকৃবি ইউনিটের সভাপতি তোহিদুর রহমান ও বাঁধন সকল পর্যায়ের সদস্যবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মতিয়ার রহমান বলেন, রক্তদান নিঃসন্দেহে অনেক মহৎ একটি কাজ। বাঁধনের কাজগুলো যাতে আরো ভালভাবে সম্পন্ন করা যায় সেজন্য তিনি সহায়তা করবেন বলে জানান।এছাড়া অন্যান্য বক্তারাও তাদের বক্তব্যে বাঁধন ,সিকৃবি ইউনিটের কাজের প্রশংসা করেন।

বক্তব্য পর্ব শেষে প্রধান অতিথি রক্তদাতাদের হাতে সম্মাননাসূচক ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।সর্বশেষ কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানে সমাপ্তি ঘোষনা করা হয়।

উল্লেখ্য ‘ একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন ‘ এই স্লোগান নিয়ে আজ থেকে একুশ বছর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করেছিল স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’। বর্তমানে দেশের ৪৮ টি জেলার মোট ৬৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে বাঁধন এর বিস্তৃতি রয়েছে।

About Argho Chanda

Check Also

তিতাসে উপ সহকারি কৃষি কর্মকর্তাগনের ২য় শ্রেনীর মর্যাদা প্রাপ্তিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ডিপ্লোমা কৃষিবিদদের দ্বিতীয় শ্রেনির সম্মান” এ স্লোগান কে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *