Tuesday , November 20 2018
সর্বশেষ
Home / কৃষি বিভাগ / রাজধানীতে শেষ হলো তিনদিন ব্যাপী খাদ্য মেলা

রাজধানীতে শেষ হলো তিনদিন ব্যাপী খাদ্য মেলা

এগ্রিভিউ নিউজ ডেস্ক: রাজধানী ফার্মগেটে শেষ হলো তিনদিনের খাদ্য মেলা। বিশ্ব খাদ্য দিবস ২০১৮ উপলক্ষ্যে এ মেলার আয়োজন করে কৃষি মন্ত্রণালয় ও জাতিসংঘের খাদ্য ও কৃষি বিষয়ক সংস্থা (এফ.এ.ও.)। আ. কা. মু. গিয়াস উদ্দীন মিলকী অডিটরিয়াম চত্বরে ১৬ হতে ১৮ অক্টোবর এ মেলা চলে। মেলায় সরকারি বেসরকারি ৩৭টি প্রতিষ্ঠান তাদের প্রযুক্তি ও পণ্য প্রদর্শন করে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) মোহাম্মদ নাজমুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেন। মেলায় আধুনিক কৃষি প্রযুক্তির বিভিন্ন মডেল, হাইব্রিডসহ উন্নত জাতের মানসম্পন্ন ফসলের বীজ, বিভিন্ন ফলমূল ও শাকসবজি প্রদর্শন করে যৌথভাবে প্রথম হয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) ও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)। কৃষি বিপনন অধিদপ্তর (ড্যাম) দ্বিতীয় ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট তৃতীয় স্থান অর্জন করে। এছাড়াও মেলায় অংশগ্রহণকারী অন্যান্য প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল হায়দার এনডিসি এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মহসীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ড. মো. নুরুল ইসলাম। আরো বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হর্টিকালচার উইংয়ের পরিচালক মিজানুর রহমান।

এবারের বিশ্ব খাদ্য দিবসের প্রতিপাদ্য ছিল- “কর্ম গড়ে ভবিষ্যৎ, কর্মই গড়বে ২০৩০-এ ক্ষুধামুক্ত বিশ্ব”।

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ অক্টোবর) প্রধান অতিথি হিসেবে তিনদিন ব্যাপী খাদ্য মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল অাহমেদ এমপি।

About Anik Ahmed

Check Also

জয়পুরহাটে চলছে আমন ধান কাটা-মাড়াই

ফলন ও দাম ভাল পাওয়ায় হাসিমুখে মহা ধুমধামে রোপা আমন ধান কাটা মাড়াই শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *