Tuesday , February 19 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / বর্ণাঢ্য আয়োজনে বরিশালে বিশ্ব ডিম দিবস পালিত

বর্ণাঢ্য আয়োজনে বরিশালে বিশ্ব ডিম দিবস পালিত

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি:
“সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই’ স্লোগানে প্রতিপাদ্য বিষয়ে বরিশালে বিশ্ব ডিম দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১২ অক্টোবর) সকাল ৯টায় দিবসটি উপলক্ষ্যে বরিশাল সার্কিট হাউজ থেকে ডিম খাওয়ার উপকারিতা সম্বলিত নানা জনসচেতনতামূলক প্লেকার্ড হাতে এক বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়। র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার টাউন হলে এসে শেষ হয়।

সকাল সাড়ে ৯টায় অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল প্রাণিসম্পদ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ডঃ মোহাম্মদ মোশাররফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইকবাল আখতার এবং পবিপ্রবি’র এএনএসভিএম অনুষদের ডিন ডঃ মোহাম্মদ রুহুল আমিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরিশাল জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ মোঃ নুরুল আলম এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বরিশাল কৃত্রিম প্রজনন কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা জুঁই দত্ত। দিবসটির প্রতিপাদ্য বিষয়ের উপর তথ্যচিত্র উপস্থাপন করেন কৃষিবিদ একরামুল করিম চৌধুরী।

উক্ত অনুষ্ঠানে প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা কর্মচারী, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রীবৃন্দ, পোল্ট্রি খামারী, সাংবাদিকবৃন্দসহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দিবসটি যৌথভাবে প্রাণিসম্পদ অধিদপ্তর ও পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের আয়োজনের এবং বরিশাল বিভাগীয় ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত হয়।

About Tahzib Mondal

Check Also

তিতাসে উপ সহকারি কৃষি কর্মকর্তাগনের ২য় শ্রেনীর মর্যাদা প্রাপ্তিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ডিপ্লোমা কৃষিবিদদের দ্বিতীয় শ্রেনির সম্মান” এ স্লোগান কে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *