Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / পোলট্রি / বর্ণাঢ্য অায়োজনে যশোরে বিশ্ব ডিম দিবস’২০১৮ পালিত

বর্ণাঢ্য অায়োজনে যশোরে বিশ্ব ডিম দিবস’২০১৮ পালিত

যশোর প্রতিবেদক: বর্ণাঢ্য অায়োজনের মধ্য দিয়ে দিয়ে যশোরে “বিশ্ব ডিম দিবস-২০১৮” উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে যশোর জেলা প্রাণিসম্পদ দপ্তরের অায়োজনে অাজ শুক্রবার (১২ অক্টোবর) অালোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

যশোর জেলা প্রশাসক মোঃ আব্দুল আওয়াল ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ভবতোষ কান্তি সরকারের নেতৃত্বে সকাল সাড়ে ৯ টায় যশোর কালেক্টরেট চত্ত্বর হতে এক বিশাল শোভাযাত্রা বের হয়। এরপর সেটি দড়াটানা ও চিত্রা মোড় ঘুরে কালেক্টরেট চত্ত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত এক জনসভায় ডিম সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি নিয়ে বক্তব্য প্রদান করেন বক্তারা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পিএসও মাসুদ আহম্মদ খান, যশোর জেলা মৎস্য কর্মকর্তা আনিসুর রহমান, যশোর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ তপনেশ্বর রায় প্রমুখ।

যশোর জিলা স্কুল এবং যশোর সরকারি বালিকা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, প্রাণিসম্পদ বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী, খামারি, সুধী, সাংবাদিকবৃন্দ সমন্বয়ে অনুষ্ঠিত নানান রঙের প্লাকার্ড সম্বলিত  বর্ণাঢ্য শোভাযাত্রা ব্যাণ্ডের তালে তালে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়। শোভাযাত্রা হতে রাস্তার উভয় পাশ্বের পথচারিদের মাঝে লিফলেট  বিতরণ করা হয়।

অায়োজনের দ্বিতীয় পর্বে যশোর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক অালোচনা সভার অায়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: অাব্দুল অাউয়াল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মঈনুল হক, বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, যশোর। অালোচনা সভা ছাড়াও বিকালে শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণ কর্মসূচি সম্পন্ন হয়।

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল এগ কমিশন (অাইইসি) এর ঘোষণা অনুযায়ী ১৯৯৬ সাল থেকে প্রতিবছর অক্টোবর মাসের দ্বিতীয় শুক্রবার বিশ্ব ডিম দিবস হিসেবে পালিত হয়ে অাসছে। এবছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‘জীবনের জন্য প্রোটিন’ এবং বাংলাদেশে দিবসটির স্লোগান ছিল ‘সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই’

About Anik Ahmed

Check Also

ডেইরী শিল্পে সফলতার অপর নাম “কৃষিবিদ ডেইরী ফার্ম”

অনিক অাহমেদ, সাভার, ঢাকা: দেশের ক্রমবর্ধমান মানুষের প্রাণিজ অামিষের চাহিদা পূরণে ব্যাপক ভূমিকা পালন করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *