Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / পোলট্রি / ঝিনাইদহে জেলা প্রাণিসম্পদ বিভাগ ও ভেট ডক্টর’স এসোসিয়েশন (ভিডিএ) উদ্যোগে বিশ্ব ডিম দিবস পালিত

ঝিনাইদহে জেলা প্রাণিসম্পদ বিভাগ ও ভেট ডক্টর’স এসোসিয়েশন (ভিডিএ) উদ্যোগে বিশ্ব ডিম দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তিঃ  আজ ১২ অক্টোবর (শুক্রবার) জেলা প্রাণিসম্পদ বিভাগ ও ভেট ডক্টর’স এসোসিয়েশন (ভিডিএ),ঝিনাইদহের উদ্যোগে বিশ্ব ডিম দিবস ২০১৮ পালিত হয়েছে ।

দিবসটি উপলক্ষে সকাল ৮.৩০ মিনিটে সরকারী শিশু পরিবার (বালিকা), ঝিনাইদহে এতিম শিশুদের মাঝে ডিম বিতরণের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। এক বর্ণাঢ্য র‌্যালি জেলা ভেটেরিনারি হাসপাতাল থেকে শুরু হয়ে আরাপপুর গোল চত্তর প্রদক্ষিণ করে জেলা প্রাণিসম্পদ দপ্তর এর সামনে এসে শেষ হয়।

দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: মো: আবদুল হাই  (অধ্যক্ষ, ঝিনাইদহ সরকারী ভেটেরিনারি কলেজ) , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.আবু জাফর মোহাম্মদ ফেরদৌস,ড.মো:হযরত উল্লাহ, ডা:মো:ওয়াজেদ আলী (ভেটেরিনারি সার্জন,ঝিনাইদহ সদর),  ডা: মো:মুস্তাফিজুর রহমান পাপ্পু, (সদস্য সচিব, ভেট ডক্টরস এসোসিয়েশন (ভিডিএ), ঝিনাইদহ ও সহ-সাধারন সম্পাদক, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ), খুলনা বিভাগ ।


আরো উপস্থিত ছিলেন ভেট ডক্টরস এসোসিয়েশন (ভিডিএ), ঝিনাইদহ এর সদস্যবৃন্দ, জেলা ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি সার্জনবৃৃন্দ, বিভিন্ন মেডিসিন কোম্পানীর প্রতিনিধিবৃন্দ, জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত লেয়ার, কোয়েল, টার্কি, হাস খামারীবৃন্দ সহ প্রমুখ। সভাপতিত্ব করেন ডা:মো:হাফিজুর রহমান ( জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা,ঝিনাইদহ) সঞ্চালনা করেন ডা. পরিতোষ চন্দ্র মিত্র ( জেলা ভেটেরিনারি সার্জন,ঝিনাইদহ).

আলোচনা সভা শেষে পোষ্ট অফিস মোড় ঝিনাইদহে পথচারীদের মাঝে বিনামূলে সিদ্ধ ডিম বিতরণ করা হয়।
উল্লেখ্য আন্তর্জাতিক এগ কমিশন ১৯৯৬ সাল থেকে প্রতি বছর অক্টোবর মাসের ২য় শুক্রবার বিশ্বব্যাপী এ দিবস পালন করে আসছে।

About Mostafizur Rahman

Check Also

অনুষ্ঠিত হলো পোল্ট্রি ও লাইভস্টক পুণর্মিলনী-২০১৮; পোল্ট্রি শিল্পকে এগিয়ে নিতে একতাবদ্ধ থাকার প্রত্যয়

দেশের পোল্ট্রি ও লাইভস্টক জগতের শীর্ষস্থানীয় উদ্যোক্তা ও পোল্ট্রি শিল্প সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতৃবৃন্দের উপস্থিতিতে উৎসবমুখর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *