Tuesday , February 19 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / কান্ট্রি ট্যুরে পবিপ্রবি’র এনিমেল হাজবেন্ড্রি’র ৪র্থ ব্যাচ

কান্ট্রি ট্যুরে পবিপ্রবি’র এনিমেল হাজবেন্ড্রি’র ৪র্থ ব্যাচ

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি:
একাডেমিক পড়ালেখার ক্লান্তি কাটাতে দশ দিনের কান্ট্রি ট্যুরে বের হয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) এ্যানিমেল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের এনিমেল হাজবেন্ড্রি’র ৪র্থ ব্যাচের শিক্ষার্থীরা।

সোমবার (৮ অক্টোবর) ভোর ৫ টায় গাইড শিক্ষক জেনারেল এনিমেল সায়েন্স এন্ড এনিমেল নিউট্রিশন বিভাগের প্রফেসর ড. মোঃ আব্দুর রশিদ এবং এ্যানিমেল প্রডাক্টস এন্ড বাইপ্রোডাক্টস বিভাগের প্রভাষক মোঃহাফিজুর রহমান এর নেতৃত্বে ট্রুরে অংশ নেয়া ৪৫ জন শিক্ষার্থীর একটি দল প্রথমে খাগড়াছড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

টিমটি পর্যায়ক্রমে খাগড়াছড়ি, সাজেক ভিলা, রাঙ্গামাটি, বান্দরবান, চট্টগ্রাম, কক্সবাজার, সেন্টমার্টিন ও ফয়েজলেকসহ আকর্ষণীয় ভ্রমণ স্থানগুলো ঘুরে বেড়াবেন বলে জানান ট্যুর গাইড ড. মোঃ আব্দুর রশিদ।

ট্যুর নিয়ে গাইড শিক্ষক মোঃ হাফিজুর রহমান জানান, “প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি পরিবেশ এবং প্রানীকুলের মাঝে যে সম্পর্ক বিরাজমান সে সম্পর্কে শিক্ষার্থীরা একটি বাস্তবধর্মী জ্ঞান এই ট্যুর থেকে পাবে এবং এই জ্ঞান তাদের উত্তরোত্তর জীবনে কাজে লাগবে বলে আশাবাদ ব্যক্ত করছি।”

ট্যুর নিয়ে ব্যাচের প্রিয় মুখ মোঃ আহসান হাবিব রিপন বলেন, “ভার্সিটি কর্তৃপক্ষ কে ধন্যবাদ যে আমাদের এমন একটি সুযোগ করে দেয়ার জন্য। আর আমরা এর মাধ্যমে অনেক কিছু শিখতে ও জানতে পারব।”

অপর শিক্ষার্থী মোঃ হাসান আল শরীফ বলেন, “আমরা খুবই সৌভাগ্যবান যে আমাদের স্যাররা খুবই আন্তরিকতার সাথে এই ট্যুরটি পরিচালনা করছেন এবং আমরাও খুব উপভোগ করছি”

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর সবগুলো স্থান ঘুরে শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফেরার কথা রয়েছে।

শিক্ষার্থীরা আনন্দঘন পরিবেশে সুন্দরভাবে ও সুস্থতার সাথে ট্যুর শেষ করে ক্যাম্পাসে ফিরতে সবার কাছে দোয়া চেয়েছেন।

About Tahzib Mondal

Check Also

তিতাসে উপ সহকারি কৃষি কর্মকর্তাগনের ২য় শ্রেনীর মর্যাদা প্রাপ্তিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ডিপ্লোমা কৃষিবিদদের দ্বিতীয় শ্রেনির সম্মান” এ স্লোগান কে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *