Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবি’তে দিনব্যাপী ক্যারিয়ার আড্ডা

পবিপ্রবি’তে দিনব্যাপী ক্যারিয়ার আড্ডা

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি:
পটুয়াখালী বিজ্ঞান ও প্ৰযুক্তি বিশ্ববিদ্যালয়ে IAAS Bangladesh এর আয়োজনে প্রথমবারের মতো ‘ক্যারিয়ার টকস ২০১৮’ শীর্ষক এক ক্যারিয়ার আড্ডার আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি শনিবার (৬ অক্টোবর) সকাল ৯ টায় সাড়ে তিনশ শিক্ষার্থীর অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম কক্ষে অনুষ্ঠিত হয়। এসময় IAAS Bangladesh এর পবিপ্রবি ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ সোহানুর রহমানের সঞ্চালনায় এবং মোঃ আবিদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-অর- রশিদ।

পবিপ্রবি’র মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-অর- রশিদ

উক্ত অনুষ্ঠানে মেন্টর হিসেবে ছিলেন পবিপ্রবি’র রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক প্রফেসর ড. মাহবুব রব্বানী, কীটতত্ত্ব বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আতিকুর রহমান, কৃষি রসায়ন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মনিরুজ্জামান, কৃষি সম্প্রসারণ ও গ্রামীন উন্নয়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মামুন-উর-রশীদ এবং কৃষিতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. গোপাল সাহা।

ক্যারিয়ার আড্ডায় মেন্টরবৃন্দ

দুই সেশন এই ক্যারিয়ার আড্ডায় মেন্টররা নিজ নিজ বিষয়ে বিশদ আলোচনা ও তথ্যচিত্র তুলে ধরেন। পরে ছাত্রছাত্রীদের ক্যারিয়ার বিষয়ক নানা প্রশ্নের উত্তর দেন মেন্টরবৃন্দ।
বিকাল ৪.৩০ মিনিটে সনদপত্র বিতরনের মধ্য দিয়ে ক্যারিয়ার টকস এর আনুষ্ঠানিকতা শেষ হয়।

ক্যারিয়ার আড্ডা নিয়ে কৃষিতত্বে মাস্টার্স শিক্ষার্থী নাজমুল হাসান অন্তর জানান, “প্রথম বারের মত আয়োজিত এই ক্যারিয়ার আড্ডায় শিক্ষার্থীদের উৎসাহের কোন কমতি ছিল না। মেন্টরাও অনেক আন্তরিকতার সহিত ক্যারিয়ার বিষয়ক সকল গুরুত্বপূর্ণ তথ্যাদি শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন যা তাদের সুন্দর ভবিষ্যত গড়ার ক্ষেত্রে অনেক বেশি সুযোগ বয়ে আনবে।” এই ধরনের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করায় তিনি আয়োজকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপণ করেন এবং ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় রাখা বলে আশাবাদ ব্যক্ত করেন।

কৃষি অনুষদের অষ্টম সেমিস্টারের শিক্ষার্থী ইয়াসিনা নওরিন অংকিতা আয়োজক ও মেন্টরদের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, “ক্যাম্পাসে এমন একটা প্রোগ্রাম আমাদের স্বপ্ন ছিল। আজ অনেক ভালো লাগছে এমন একটা প্রোগ্রামে উপস্থিত থাকতে পেরে। সব ভালোবাসার শিক্ষক বৃন্দকে এক সাথে পেয়ে আমরা অনেক খুশি।”

About Tahzib Mondal

Check Also

ডেইরী শিল্পে সফলতার অপর নাম “কৃষিবিদ ডেইরী ফার্ম”

অনিক অাহমেদ, সাভার, ঢাকা: দেশের ক্রমবর্ধমান মানুষের প্রাণিজ অামিষের চাহিদা পূরণে ব্যাপক ভূমিকা পালন করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *