Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / গবেষণা ক্ষেত্রে বর্তমান সরকারের সহযোগিতা অব্যাহত রয়েছে : সিকৃবিতে শিক্ষামন্ত্রী

গবেষণা ক্ষেত্রে বর্তমান সরকারের সহযোগিতা অব্যাহত রয়েছে : সিকৃবিতে শিক্ষামন্ত্রী

আজ  সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ,এমপি।

দুপুর ১টায় নবনির্মিত ২য় ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদ ভবন ও অতিথি ভবনের উদ্বোধন এবং অডিটোরিয়াম ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শিক্ষামন্ত্রী। বিকেল ৩টায় সিকৃবির শিক্ষক সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

সিকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. পীযুষ কান্তি সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. শহীদুল ইসলামের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, অভিষেক অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ এবং প্রধান পৃষ্ঠপোষক ও ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

এদিকে, ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সস অনুষদ ভবন, অতিথি ভবন উদ্বোধন এবং অডিটোরিয়াম ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে বিকাল ৪টায় কনভোকেশন মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিকৃবি রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েবের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিকৃবি ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মো. আবুল কাশেম, এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সিলেটের পরিচালক প্রফেসর হারুন অর রশীদ, সিলেট সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আতাউর রহমান প্রমুখ। আলোচনা সভার সভাপতিত্ব করেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

আলোচনা সভায় শিক্ষামন্ত্রী বলেন, “বর্তমান সরকারের সময় শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন সাধিত হয়েছে। উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে বর্তমান সরকারের সহযোগিতা অব্যাহত রয়েছে। তিনি আরোও বলেন, কৃষিবিদদের কল্যাণেই দেশ আজ ক্ষুধা ও দারিদ্রমুক্ত। যুগের সাথে সঙ্গতিপূর্ণ বিশ্বমানের শিক্ষায় শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে।”

About Argho Chanda

Check Also

ডেইরী শিল্পে সফলতার অপর নাম “কৃষিবিদ ডেইরী ফার্ম”

অনিক অাহমেদ, সাভার, ঢাকা: দেশের ক্রমবর্ধমান মানুষের প্রাণিজ অামিষের চাহিদা পূরণে ব্যাপক ভূমিকা পালন করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *