Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / সিকৃবির নয়া উপাচার্যকে বিভিএ’র ফুলেল শুভেচ্ছা

সিকৃবির নয়া উপাচার্যকে বিভিএ’র ফুলেল শুভেচ্ছা

অনিক অাহমেদ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদারকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে ভেটেরিনারিয়ানদের প্রাণের সংগঠন বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ)। গতকাল শুক্রবার (৫ অক্টোবর) বিকেলে রাজধানীর খামারবাড়িস্থ বিভিএ ভবনে সংগঠনের মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লার নেতৃত্বে একদল ভেটেরিনারিয়ান তাকে শুভেচ্ছা জানান ও মিষ্টিমুখ করান।

এসময় উপস্থিত ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভিএএস অনুষদের ডিন ও বিভিএ’র সহ-সভাপতি প্রফেসর ডা. ফজলুল হক, গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক ভেটেরিনারি অফিসার ডা. সোহরাব হোসেন, বিভিএ ঢাকা মহানগরের সহ-সভাপতি ডা. মোঃ করিম উদ্দিন, যুগ্ন সম্পাদক ডা. কিশোর কুমার রায় ও কোষাধ্যক্ষ ডা. নুসরাত জাহান নিতু প্রমুখ।

অনুষ্ঠানে ডা. মতিয়ার রহমান হাওলাদার বলেন, বিগত সময়ের তুলনায় বর্তমানে বিভিএ’র কর্মতৎপরতা বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে বর্তমান কমিটি নেতৃত্বে অাসার পর বিভিএ’র মাঝে এক নতুন বিপ্লবের সৃষ্টি হয়েছে।

পেশাজনিত যেসকল সমস্যা বর্তমানে প্রকট অাকার ধারণ করেছে সেগুলোর সমাধানে বিভিএর প্রতি অাস্থা প্রকাশ করে নয়া সিকৃবি উপাচার্য বলেন, “ভেটেরিনারি পেশার স্বার্থে বিভিএ সবসময়ই অাপোষহীন। অামার বিশ্বাস, বর্তমানে যেসকল পেশাজনিত সমস্যা দেখা দিয়েছে সেগুলোর সুষ্ঠু সমাধানে বিভিএ অগ্রণী ভূমিকা পালন করবে।” এসময় তিনি উক্ত অনুষ্ঠানে তাকে অামন্ত্রন ও সম্মানিত করার জন্য বিভিএকে অান্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

উক্ত অনুষ্ঠানে বিভিএ মহাসচিব ডা. হাবিবুর রহমান মোল্লা বলেন, অামরা বিভিএ’র পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। কারণ, তিনি একজন পেশাবান্ধব ভেটেরিনারিয়ান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা: মতিয়ার রহমান হাওলাদারকে সিকৃবির ভিসি হিসেবে নিয়োগ দিয়েছেন। অামরা স্যারকে ছাত্রজীবন থেকে চিনি, সত্যিকার অর্থেই তিনি একজন মুক্তিযোদ্ধা হিসেবে দেশের জন্য যুদ্ধ করে গেছেন। অামরা অাশা করি, তিনি একজন অভিভাবক হিসেবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়কে ঢেলে সাজাবেন এবং সারাদেশের মাঝে এই প্রতিষ্ঠানকে একটি অনন্য বিশ্ববিদ্যালয় হিসেবে রূপ দিতে পারবেন বলে অামরা ভেটেরিনারি পরিবার বিশ্বাস করি।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর ডা. মতিয়ার রহমান হাওলাদার সিকৃবির পঞ্চম ভিসি হিসেবে নিয়োগ লাভ করেন। তিনি ২৮ সেপ্টেম্বর থেকে বিদায়ী ভিসি প্রফেসর ড. গোলাম শাহি আলমের কাছ থেকে অানুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন।

About Anik Ahmed

Check Also

ডেইরী শিল্পে সফলতার অপর নাম “কৃষিবিদ ডেইরী ফার্ম”

অনিক অাহমেদ, সাভার, ঢাকা: দেশের ক্রমবর্ধমান মানুষের প্রাণিজ অামিষের চাহিদা পূরণে ব্যাপক ভূমিকা পালন করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *