Tuesday , February 19 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই – বাকৃবি উপাচার্য

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই – বাকৃবি উপাচার্য

বাকৃবি প্রতিনিধি: বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর গত নয় বছরে দেশের উন্নয়ন চোখে পড়ার মত। মাথাপিছু আয় বৃদ্ধি, বিদ্যুতের উৎপাদন বৃদ্ধি, পদ্মা সেতু নির্মাণ কাজ চালু, সমুদ্রসীমা বিজয়, পায়রা সমুদ্্র বন্দর নিমার্ণ কাজ চালু, বার্ষিক প্রবৃদ্ধির হার বৃদ্ধি, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, ঢাকায় মেট্রোরেল নির্মাণ কাজ, কর্ণফুলী টানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নিমার্ণকাজসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড চোখে পড়ার মত। দেশের এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারের কোনো বিকল্প নেই। বর্তমান সরকারের আমলে কি কি উন্নয়ন হয়েছে তা জনগণকে জানানো উচিত। সামনে কি কি উন্নয়ন করা প্রয়োজন জনগনের সামনে তুলে ধরা উচিত। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে ‘সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। শনিবার বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর পূর্বে সকাল ১০টায় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের প্লেকার্ড, ফেস্টুন নিয়ে বিশ্ববিদ্যালয়ের হ্যালিপ্যাড থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ছাত্রবিষয়ক উপদেষ্টা (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর । সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন অনুষ্ঠানের মূখ্য আলোচক বাংলাদেশ কৃািষ বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের পরিচালক অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার। পরে এক মনোজ্ঞ বাউল সঙ্গীতের আয়োজন করা হয়।

About Editor

Check Also

তিতাসে উপ সহকারি কৃষি কর্মকর্তাগনের ২য় শ্রেনীর মর্যাদা প্রাপ্তিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ডিপ্লোমা কৃষিবিদদের দ্বিতীয় শ্রেনির সম্মান” এ স্লোগান কে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *