Wednesday , November 21 2018
সর্বশেষ
Home / Uncategorized / ছুটির দিনে সিলেটে উন্নয়ন মেলায় উপচে পড়া ভিড়

ছুটির দিনে সিলেটে উন্নয়ন মেলায় উপচে পড়া ভিড়

সিলেট প্রতিনিধি : সিলেটে জমে উঠেছে উন্নয়ন মেলা। আজ  শুক্রবার ছুটির দিনে সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে উন্নয়ন মেলায় উপচে  পড়া ভিড় লক্ষ্য করা যায়।

মেলা প্রাঙ্গণে কথা হয় মেলায় ঘুরতে আসা এম সি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী মনোজ চন্দের সঙ্গে। মেলায় দুর্নীতি দমন কমিশনের স্টলে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় সঠিক উত্তর দিয়ে পুরষ্কার জিতে নেয় মনোজ। মেলায় ঘুরতে এসে এভাবে পুরষ্কার জিতে নেওয়ায় অনেক উচ্ছ্বাস প্রকাশ করে সে।

গতকাল বেলা ১০টায়  শুরু হওয়া ৩ দিন ব্যাপী  উন্নয়ন মেলা চলবে আগামীকাল পর্যন্ত ।

মেলার আয়োজক সিলেট জেলা প্রশাসন সূত্রে জানা গেছে , চতুর্থ বারের মতো দেশের ৬৪টি জেলায় উন্নয়ন মেলা চলছে। এর অংশ হিসেবে সিলেটেও এর আয়োজন হচ্ছে। এবার উন্নয়ন মেলায় ১৩৬টি স্টলে ১২০টি সরকারি বেসরকারি ও উদ্যোক্তাদের প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এর মধ্যে ২৭ টি প্রতিষ্ঠান সরাসরি সেবা দিচ্ছে। আগামীকাল শনিবার সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হবে মেলার আয়োজন।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, দুর্নীতি দমন কমিশন, সিলেট মহানগর পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনী ,বর্ডার গার্ড বাংলাদেশ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ,জেলা শিল্পকলা একাডেমী ,কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটসহ বিভিন্ন উদ্যোক্তার হস্তশিল্প ও বাঁশ – বেতের তৈরি বিভিন্ন সামগ্রীর পসরা ছিল মেলায়।

মেলায় বেশি ভিড় দেখা গেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা শিল্পকলা একাডেমি, ওসমানী মেডিকেল কলেজ ,আর্মি মেডিকেল ক্যাম্প ও বাংলাদেশ বেতারের ষ্টলে।

About Argho Chanda

Check Also

“সেনাধিরা রাইস রিসার্চ এ্যাওয়ার্ড ২০১৮” পেলেন ড. তমাল লতা আদিত্য

আন্তর্জাতিক ‘সেনাধিরা ধান গবেষণা পুরস্কার’ পেয়েছেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ধান প্রজননবিদ ও পরিচালক (গবেষণা) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *